রাজনীতি

বিদেশিদের সঙ্গে হাত মিলিয়েছে বিএনপি: নাসিম

৪৬নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৮ মে : আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন গণতান্ত্রিক সরকারকে উতখাতের জন্য বিএনপি-জামায়াত জোট বিদেশিদের সঙ্গে হাত মিলিয়ে নানা ষড়যন্ত্র শুরু করেছে।

শনিবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মহান মে দিবস উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর দক্ষিণ এই শ্রমিক সমাবেশের আয়োজন করে।

মোহাম্মদ নাসিম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে যখন স্থিতিশীলতা বজায় রয়েছে এবং দ্রুত গতিতে এগিয়ে চলছে, তখন একটি মহল চক্রান্ত শুরু করেছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার চক্রান্ত বন্ধ হয়নি, জামায়াতের চক্রান্ত বন্ধ হয়নি। তারা সব সময়ে আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারকে বারবার ভোট দিয়ে নির্বাচিত করতে জনগণের প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। মালেশিয়ায় মাহাথির মুহাম্মদ এক টানা ২২ বছর ক্ষতায় ছিল বলেই সে দেশটি আজ এত উন্নত। তাই বাংলাদেশর উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে বারবার ক্ষমতায় আনতে হবে।

সজীব ওয়াজেদ জয়কে নিয়ে বেগম খালেদা জিয়ার দেয়া বক্তব্যের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, জয়ের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগ এনে কাণ্ডজ্ঞানহীনতার পরিচয় দিয়েছেন খালেদা জিয়া। তিনি কিভাবেই এই কথা বললেন। একজন মানুষ মুর্খ না হলে এই কথা বলতে পারেন না। জয় আপনাকে যে চ্যালেঞ্জ দিয়েছে, তা গ্রহণ করে আপনাকে প্রমাণ করতে হবে। নইলে জাতির কাছে ক্ষমা চাইতে হবে। আয়োজক সংগঠনের সভাপতি সামসুল আলম বকুলের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

‘বাংলাদেশের একজন নেত্রী জন্ডিসে আক্রান্ত’
এর আগে সকালে রাজধানীর একটি কনভেনশন সেন্টারে ফারাম ফর দি স্টাডি অব দি লিভার সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ নাসিম বলেন, বাংলাদেশের একজন নেত্রী আছেন, যিনি জন্ডিসে আক্রান্ত। তিনি চোখে সবকিছু হলুদ দেখেন। তাকে জন্ডিস মুক্ত করতে হবে।

বিএনপি নেত্রী খালেদা জিয়াকে উদ্দেশ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, তিনি এদেশে জঙ্গীবাদ সৃষ্টি করেছেন। তিনি জঙ্গীবাদ লালন করেন। তিনি জঙ্গীবাদের মাধ্যমে দেশের অসংখ্য মানুষকে পুড়িয়ে মেরেছেন। আর বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গীবাদ দমন করেছেন। পোড়া মানুষদের মায়ের মমতা দিয়ে সেবা করেছেন।

তিনি বলেন, আমাদের দেশের প্রধান সমস্যা রাজনৈতিক অস্থিরতা। গণতান্ত্রিক উপায়ে হোক আর অগণতান্ত্রিক উপায়ে হোক কোন সরকার দীর্ঘ মেয়াদে ক্ষমতায় থাকতে পারে না। ফলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হয়।

মোহাম্মদ নাসিম বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা আরো উন্নত করতে মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে, কোন এলাকায় প্রয়োজনের বেশি ওষুধের দোকান থাকবে না। বাংলাদেশ ছাড়া পৃথিবীর আর কোন দেশে প্রেসক্রিপশন ছাড়া ওষুধ বিক্রি হয় না।

দেশের স্বাস্থ্য ব্যবস্থার উন্নায়নে বেসরকারি উদ্যোক্তদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, কোন দেশে সরকারের একার পক্ষে সব কাজ করা সম্ভব নয়। এসময় চিকিত্সকদের সমালোচনা করে মন্ত্রী বলেন, কিছু চিকিত্সক আছেন যারা মুনাফাখোর। যারা রোগী ঠকিয়ে পয়সা নেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর