শিক্ষাঙ্গন

রাবি শিক্ষক হত্যা, ছুটির দিনেও আন্দোলন থেমে নেই

৪নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম ৭ মে : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক রেজাউল করিম হত্যার ১৩ দিন পেরিয়ে গেলেও কাউকে  গ্রেফতার করতে পারে নি পুলিশ।

বৃহস্পতিবার ছুটি থাকায় বিশ্ববিদ্যালয় অনেকটা শিক্ষার্থী শূন্য ছিল। ছুটির দিনেও সকাল সাড়ে ১০টার দিকে ‘মুকুল প্রতিবাদ ও সংহতি মঞ্চ’ থেকে এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে মিছিল বের করে ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। এ সময় শিক্ষার্থীরা সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

এদিকে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ আজম শান্তনু বলেন, ‘আমরা বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে শিক্ষক রেজাউল করিম হত্যার বিচার দাবিতে স্মারকলিপি প্রদান করেছি। সেখানে দীর্ঘ দেড় ঘণ্টা আলোচনা হয়েছে। শিক্ষক হত্যার বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয় অতি গুরুত্বের সঙ্গে দেখছে। দ্রুতই দোষীদের আইনের আওতায় আনা সম্ভব হবে বলে জানিয়েছেন মন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী আগামী ১২ তারিখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আসবেন বলে আমাদের আশ্বাস দিয়েছেন।’

গত ২৩ এপ্রিল রাজশাহীর শালবাগান এলাকায় নিজ বাড়ির অদুরে অধ্যাপক রেজাউলকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

হটনিউজ২৪বিডি.কম/এআর