সকল মেনু

পদ্মাসেতু প্রকল্পে বিশ্বব্যাংককে নেয়া হবে না

৪৫নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৭ মে : পদ্মাসেতু প্রকল্পে বিশ্বব্যাংকের কোনো সহায়তা না নেয়ার কথা জানালেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, ‘পদ্মাসেতু প্রকল্পে বিশ্বব্যাংক ফিরতে চাইছে কিন্তু আমরা না করে দিয়েছি’।

শুক্রবার পদ্মাসেতু প্রকল্পে সার্ভিস এরিয়ায় এক সাংবাদিক সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, বিশ্বব্যাংকের আবাসিক প্রতিনিধির সঙ্গে সাম্প্রতিক সময়ে আমার বৈঠক হয়েছে। ব্যাংকের প্রতিনিধি আমাদের বলেছে প্রকল্প রিভিউ করার জন্য। কিন্তু আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবগত না করেই বিশ্বব্যাংককে না করে দিয়েছি। কারণ আমি জানি প্রধানমন্ত্রী কত বড় মনের মানুষ। তিনি কখনও এই প্রকল্পে বিশ্বব্যাংককে জড়াতে চাইবেন না। পদ্মাসেতু প্রকল্পে বিশ্বব্যাংক বারবার ফিরতে চেয়েছে কিন্তু আমরা নেইনি।’

‘পদ্মাসেতু আমাদের সন্তানের মতো এটা একটি ইজ্জতের বিষয়। আমরা এই প্রকল্পে বিশ্বব্যাংককে জড়াতে চাই না। আমরা নিজেদের টাকাতেই পদ্মাসেতু বাস্তবায়ন করবো।’ যোগ করেন পরিকল্পনামন্ত্রী।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, পদ্মাসেতু হলে জিডিপি প্রবৃদ্ধি বৃদ্ধি পাবে। দেশের সঙ্গে মেলবন্ধন তৈরি করবে সেতুটি। সেতুটি হলে এপার-ওপার বলতে কিছু থাকবে না সবই একপারে চলে আসবে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top