সকল মেনু

পার্বতীপুরে শিলা বৃষ্টিতে আম লিচু ভূট্টার ব্যাপক ক্ষতি

5e2a6a9c-7c41-4853-bbcb-1c7b6a800b93রাইসুল ইসলাম, পার্বতীপুর,দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুরে প্রচন্ড তাপদাহের পর শিলা বৃষ্টি হয়েছে। তবে তাপদাহের পর মানুষের একটু স্বস্থি ফিরে পেলেও কৃষকের মাথায় হাত পরেছে। বৃষ্টির সঙ্গে ভারি শিলা পাত হওয়ায় গ্রীষ্মকালীন ফসলের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। আজ শুক্রবার দুপুর ৪টায় ১০ইউনিয়নে বিভিন্ন স্থানে ভারি শিলা বৃষ্টি হয়। মাত্র ৫মিনিট স্থায়ী এই বৃষ্টিতে আম, লিচু, বোরো ধান, ভুট্টাসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানাযায়। এছাড়াও বিভিন্ন এলাকায় মানুষের কাঁচা বসতবাড়ির বেশির ভাগ টিন ছিদ্র হয়ে গেছে। মোমিনপুর ইউনিয়নের ইন্দ্রপুর এলাকার আম ও লিছু বাগানের মালিক আসলাম হোসেন জানান, তার ২ একর এলাকা জুড়ে আমের বাগান রয়েছে। অধিকাংশ আমে শিলার আঘাতে পড়ে ফেটে গেছে। একইভাবে তার লিচু বাগানেরও ব্যাপক লিচু পড়ে যায়।
পার্বতীপুর উপজেলা কৃষি কর্মকর্তা আবু ফাত্তাহ্ মোঃ রওশন কবির বলেন, শিলা বৃষ্টিতে আম, লিচু, ভুট্টা ও গম ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। তবে ক্ষতির পরিমাণ এখন পর্যন্ত নিরুপন করা সম্ভব হয়নি বলে তিনি উলে¬খ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top