প্রযুক্তি

তৃতীয়বারের মতো ডব্লিউএসআইএস পুরস্কার পেয়েছে বাংলাদেশ

৮প্রযুক্তি ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৫ মে : তথ্য প্রযুক্তি খাতে অত্যন্ত মর্যাদা সম্পন্ন পুরস্কার হিসেবে বিবেচিত ওয়ার্ল্ড সামিট অন দ্য ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার আবারও পেয়েছে বাংলাদেশ। এবারের ‘ডব্লিউএসআইএস প্রাইজ চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড-২০১৬’-তে তৃতীয়বারের মত প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের ৪টি উদ্যোগ চ্যাম্পিয়ন হওয়ার মর্যাদা অর্জন করেছে।

চ্যাম্পিয়ন হওয়া উদ্যোগগুলো হলো সেবা পদ্ধতি সহজিকরণ-এসপিএস (ক্যাটাগরি-০৬), পরিবেশ অধিদফতরের অনলাইন ছাড়পত্র (ক্যাটাগরি-০৭), শিক্ষক বাতায়ন (ক্যাটাগরি-০৯) এবং কৃষকের জানালা (ক্যাটাগরি-১৩)।

বুধবার সুইজারল্যান্ডের জেনেভায় ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) সদর দপ্তরে এ পুরস্কারের জন্য এটুআইয়ের ৪টি উদ্যোগের নাম ঘোষণা করা হয় বলে ফেসবুকে জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিমের একান্ত সহকারী সচিব জয়দেব নন্দী ।

গত বছর এটুআইয়ের ন্যাশনাল ওয়েব পোর্টাল প্রজেক্ট ‘এক্সেস টু ইনফরমেশন অ্যান্ড নলেজ’ ক্যাটাগরিতে পুরস্কার পায় বাংলাদেশ। এর আগের বছর ‘ইউনিয়ন ডিজিটাল সেন্টার’ প্রকল্পের জন্য এটুআই কর্মসূচি এ পুরস্কার পায়।

হটনিউজ২৪বিডি.কম/এআর