রাজনীতি রাজশাহী

বেলকুচিতে জামাত-শিবির ৭ নেতা কর্মি গ্রেফতার

দিলীপ গৌর,সিরাজগঞ্জ:সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় জামায়াত-শিবিরের সাত নেতা কর্মিকে গ্রেফতার করেছে পুলিশ।imagesমঙ্গলবার গভীর রাতে উপজেলার কল্যানপুর এলাকায় অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃতরা হলো, উপজেলার কল্যানপুর গ্রামের জামায়াত নেতা আলতাফ হোসেন (৬৫), বল্লা গ্রামের আব্দুর রশিদ (৫০), দ্বরিয়াপুর গ্রামের জমির উদ্দিনের ছেলে শিবির কর্মি জাকারিয়া (২৪), কুষ্টিয়ার কুমারখালি উপজেলার রসুলপুর গ্রামের মৃত আজহার ইসলামের ছেলে ফরিদুল ইসলাম (২১), কুরিগ্রাম জেলার রৌমারি উপজেলার অহেদনগর গ্রামের করম আলীর ছেলে রিজু (২২), একই উপজেলার গ্যান্দা গ্রামের পাশান আলীর ছেলে শরিফ (২১), সিরাজগঞ্জ সদর উপজেলার সারটিয়া গ্রামের আবু তাহেরের ছেলে শাহিন (২৫)।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই সরকার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশের উপরে হামলা ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে দায়েরকৃত মামলার আসামি জামাত-শিবির কর্মিরা উপজেলার কল্যানপুর গ্রামে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার গভীর রাতে পুলিশ সেখানে অভিযান চালায়। এসময় জামাত-শিবিরের কর্মিরা বাধা প্রদানের চেষ্টা করলে পুলিশের কঠোর অবস্থানে তারা পিছু হটে পরে পুলিশ সেখান থেকে ছয় জামাত-শিবির নেতা কর্মিকে গ্রেফতার করে। ফেরার সময় একই এলাকা থেকে আরো এক জামাত কর্মিকে গ্রেফতার করা হয়।

জেলহাজতে প্রেরনের উদ্দেশ্যে গ্রেফতারকৃতদের মধ্যে ছয়জনকে সিরাজগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও ওসি জানান।

উল্লেখ্য, গত ২৯ মার্চ আসামি আটককে কেন্দ্র করে বেলকুচি উপজেলার মবুপুর গ্রামে পুলিশের সাথে জামাত-বিএনপি নেতা কর্মিদের সংঘর্ষে দুইজন নিহত হয়। আহত হয় অন্তত ৩০ জন। এ ঘটনায় ৩০ মার্চ বেলকুচি থানার উপ-পরিদর্শক (এস আই) হাবিবুর রহমান বাদি হয়ে বেলকুচি থানায় একটি মামলা দায়ের করে।