সকল মেনু

মা‌ল্টি‌মি‌ডিয়া ক্লাশরুম ২৩,৩৩১ শিক্ষা প্র‌তিষ্ঠা‌নে : শিক্ষামন্ত্রী

Nahid1462447421সংসদ প্র‌তি‌বেদক : ২০০৯ থে‌কে ২০১৫ সাল পর্যন্ত ২৩ হাজার ৩৩১টি শিক্ষা প্র‌তিষ্ঠা‌নে মাল্টি‌মি‌ডিয়া ক্লাশরুম স্থাপন করা হ‌য়ে‌ছে বলে সংস‌দে জা‌নি‌য়ে‌ছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম না‌হিদ।

বৃহস্প‌তিবার বি‌কে‌লে দশম জাতীয় সংস‌দের দশম অ‌ধি‌বেশ‌নে টে‌বি‌লে উত্থা‌পিত চট্টগ্রাম ৪ আস‌নের সংসদ সদস্য দিদারুল আলমের এক প্র‌শ্নের জবা‌বে মন্ত্রী এ তথ্য জানান।

নুরুল ইসলাম না‌হিদ জানান, মাধ্য‌মিক ও উচ্চ শিক্ষা অ‌ধিদপ্ত‌রের আওতায় `আই‌সি‌টির মাধ্য‌মে মাধ্য‌মিক ও উচ্চ মাধ্য‌মিক স্ত‌রে শিক্ষার প্রচলন` শীর্ষক‌ প্রক‌ল্পের মাধ্য‌মে ২০০৯ থে‌কে ২০১৫ সাল পর্যন্ত ২৩ হাজার ৩৩১ শিক্ষা প্র‌তিষ্ঠা‌নে মা‌ল্টি‌মি‌ডিয়া ক্লাশরুম স্থাপন করা হ‌য়ে‌ছে।

অপর এক প্র‌শ্নের জবা‌বে মন্ত্রী ব‌লেন, ‘বর্তমান সরকা‌রের দু’মেয়া‌দে ৭টি মাধ্য‌মিক শিক্ষা প্র‌তিষ্ঠান সরকা‌রিকরণ করা হ‌য়ে‌ছে। আর ১ হাজার ৬২৪টি বেসরকা‌রি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভু‌ক্তি হ‌য়ে‌ছে। কো‌চিং বাণিজ্য ব‌ন্ধে কো‌চিংনী‌তিমালা২০১২ বাস্তবায়নের জন্য ম‌নিট‌রিং ক‌মি‌টি গঠন করা হ‌য়ে‌ছে।

অপর এক প্র‌শ্নের জবা‌বে না‌হিদ জানান, বর্তমা‌নে দে‌শে ৯২টি বেসরকা‌রি বিশ্ব‌বিদ্যালয় র‌য়ে‌ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top