সকল মেনু

লাদেন বুঝতে পেরেছিলেন আমরা ৯/১১ ভুলে যাইনি

৩৯আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৪ মে : ওসামা বিন লাদেন তার জীবনের শেষ মুহূর্তে উপলব্ধি করেছেন আমেরিকানরা ৯/১১কে ভুলে যায়নি। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা এমনটাই মনে করেন। যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনী লাদেনকে হত্যা করার পাঁচ বছর পূর্তিতে সোমবার সিএনএনকে দেওয়া এক সাক্ষাত্কারে ওবামা একথা বলেন।

আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আল কায়েদার প্রতিষ্ঠাতা সৌদি ধনকুবের লাদেনের হত্যাকাণ্ডের পঞ্চম বার্ষিকী উপলক্ষ্যে সিএনএন ওবামার ওই সাক্ষাত্কারটি নেয়।

দীর্ঘদিন পালিয়ে থাকা আল কায়েদার প্রধানকে খুঁজে বের করে হত্যা করার ঘটনাটিকে প্রেসিডেন্ট হিসেবে ওবামার অন্যতম বড় সাফল্য হিসেবে বিবেচনা করা হয়। ২০১১ সালের ২ মে পাকিস্তানের সামরিক শহর অ্যাবোটাবাদে যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনী গোপন অভিযান চালিয়ে বিন লাদনকে হত্যা করে।

সাক্ষাৎকারে ওবামা বলেন, ‘আমি মনে করি, লাদেনকে হত্যার মুহূর্তে তিনি বুঝতে পেরেছিলেন যে তিন হাজার মানুষকে তিনি হত্যা করেছিলেন আমেরিকার জনগণ তাদের ভুলে যায়নি।’

আসছে জানুয়ারিতে প্রেসিডেন্ট হিসেবে দ্বিতীয় মেয়াদ শেষ করে হোয়াইট হাউস ছাড়বেন ওবামা। প্রেসিডেন্ট হিসেবে দুই মেয়াদকালে একের পর এক ড্রোন হামলা চালিয়ে আল কায়েদাকে প্রায় নিঃশেষ করে দিয়েছে যুক্তরাষ্ট্র।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top