সকল মেনু

শুকনো মৌসুমে রাজধানীতে পানির সঙ্কট থাকবে না : খন্দকার মোশাররফ

১৮নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩ মে : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আগামী শুকনো মৌসুমে ঢাকা মহানগরীতে পানির সংকট থাকবে না। পানি সরবরাহের ক্ষেত্রে কোন সমস্যা থাকলে এ সময়ের মধ্যে সমাধান করতে হবে। কারণ পানির অপর নাম জীবন।

সোমবার  মহান ‘মে দিবস ২০১৬’ উদযাপন উপলক্ষে ঢাকা ওয়াসা মিলনায়তনে ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. হাফিজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুকুর মাহমুদ, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু ও ঢাকা ওয়াসা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম।

মন্ত্রী বলেন, জনবল সংকটের কথা বলে পানি সরবরাহে বিঘ্ন ঘটানো যাবে না। সিবিএ নেতৃবৃন্দের জনবল সংকটের দাবির প্রেক্ষিতে জনবল সংকট অতি শিগগিরই  নিরসন করা হবে। দেশের শ্রমজীবী মানুষ আমাদের সকল উন্নয়ন কারিগর। তাদের শ্রম ও ঘাম আমাদের উন্নয়নের সাথে ওতপ্রোতভাবে জড়িত। তাই মেহনতি শ্রমজীবী মানুষের অধিকার ও ন্যায্য মজুরি নিশ্চিত করতে বর্তমান সরকার অত্যন্ত সচেষ্ট রয়েছে। দেশের সার্বিক উন্নয়নের অংশীদার শ্রমিকদের কল্যাণে সরকারের পাশাপাশি সকলকে আরো আন্তরিক হতে হবে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারের  বাস্তবমুখী ও সময়োপযোগী বিভিন্ন পদক্ষেপ গ্রহণের ফলে দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত করার ঘোষণা প্রদান করেছেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top