সকল মেনু

রমজানে অফিস সময় ৯টা থেকে সাড়ে ৩টা

১নংনিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩ মে : পবিত্র রমজান মাসে সকল সরকারি আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও আধা-স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের জন্য অফিস সময় পরিবর্তন করে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত করা হয়েছে।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ সময়সূচির অনুমোদন দেয়া হয়।

মন্ত্রিসভার বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান। এদিকে ধর্মমন্ত্রণালয় থেকে জানানো হয় চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৭ জুন থেকে রমজান শুরু হতে পারে।

এর আগে সকালে মন্ত্রিপরিষদ সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, রমজানে বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত যোহরের নামাজের বিরতি থাকবে। এছাড়া সাপ্তাহিক ছুটি যথারীতি থাকবে শুক্র ও শনিবার।

বর্তমানে অফিস সময় সকাল ৯টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, হিজরি ১৪৩৭ সালের পবিত্র রমজান মাসে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এই সময় ধরে চলবে।

তবে ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো এ সময়সূচির আওতা বহির্ভূত থাকবে। এসব প্রতিষ্ঠান তাদের নিজস্ব নিয়মে জনস্বার্থ বিবেচনা করে সময়সূচি নির্ধারণ করবে।

সুপ্রিম কোর্ট ও এর আওতাধীন সকল আদালতের সময়সূচি সুপ্রিম কোর্ট নির্ধারণ করবে বলে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জানা গেছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top