জাতীয়

মজিবুর রহমান ফকির মানবদরদী রাজনৈতিক নেতা ছিলেন : প্রধানমন্ত্রী

৪৮নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩ মে : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মুক্তিযোদ্ধা মজিবুর রহমান ফকির একজন ডাক্তারই ছিলেন না, তিনি ছিলেন একজন মানবদরদী রাজনৈতিক নেতা ও সমাজসেবক।

ময়মনসিংহ-৩ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান ফকিরের মৃত্যুতে সোমবার সংসদে আনীত শোক প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী একথা বলেন।

শেখ হাসিনা বলেন, মজিবুর রহমান ফকির একজন মানব দরদী ডাক্তার হিসেবে তার এলাকায় প্রতিষ্ঠিত ক্লিনিকে বিনাপয়সায় মানুষকে স্বাস্থ্যসেবা দিতেন। তিনি মাটি ও মানুষের সাথে একাত্ম হয়ে কাজ করতেন।

তিনি বলেন, মজিবুর রহমান ফকির তার নির্বাচনী এলাকায় এতটাই জনপ্রিয় ছিলেন যে, তাকে যতবার মনোনয়ন দেয়া হয়েছে ততবার তিনি নির্বাচিত হয়েছেন। আগামীতেও তাকে মনোনয়ন দিলে কেউ তাকে হারানোর ক্ষমতা ছিল না।

প্রধানমন্ত্রী বলেন, স্বাস্থ্য প্রতিমন্ত্রী থাকাকালীন তিনি সততা, নিষ্ঠা ও অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। অতি অল্প সময়ে বাংলাদেশের স্বাস্থ্য খাতের যে উন্নয়ন এতে তারও অবদান রয়েছে। মন্ত্রণালয়ে দায়িত্ব পালনকালে তার বিরুদ্ধে একটি কথাও উঠেনি।

তিনি বলেন, মজিবুর রহমান ফকিরের মৃত্যুতে দেশ ও জাতির অনেক বড় ক্ষতি হয়েছে। দেশ হারিয়েছে একজন সেবককে, আওয়ামী লীগ হারিয়েছে একজন নিবেদিতপ্রাণ রাজনৈতিক কর্মীকে।

শেখ হাসিনা বলেন, জীবদ্দশায় তিনি তার নির্বাচনী এলাকা গৌরীপুর তথা দেশের মানুষের জন্য অনেক অবদান রেখে গেছেন। গৌরীপুরবাসী তাদের একজন আপনজনকে হারিয়েছে। তাই আমি এলাকার মানুষের প্রতি সমবেদনা জানাই এবং তাদের যেন এই শোক সইবার ক্ষমতা দেয় মহান আল্লাহতায়ালার কাছে এই কামনাই করছি।
হটনিউজ২৪বিডি.কম/এআর