জাতীয়

রাস্তা ফাঁকা, বেপরোয়া চালক

৭নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ২ মে : মহান মে দিবস উপলক্ষে পরিবহন শ্রমিকদের অনেকে ছুটি ভোগ করছেন। সে কারণে রাস্তায় তেমন গাড়ি নেই। রাস্তায় বের হওয়া চালকরা ফাঁকা পেয়ে সড়ক-মহাসড়কে বেপরোয়া গাড়ি চালাচ্ছেন। আর এতে দুর্ঘটনাও ঘটছে। নিমিষের ভুলে ক্ষতি হচ্ছে।

বিভিন্ন গবেষণায় দেখা গেছে, ফাঁকা রাস্তায় দুর্ঘটনা বেশি হয়। কেননা, গাড়ির জট না থাকায় মিটার বাড়িয়ে দেন চালকরা। তাই হঠাৎ নিয়ন্ত্রণহীনও হয়ে পড়েন তারা। ফলে প্রাণ ঝরে যায় অযথা।

শনিবার রাজধানীতে গাড়ির চাপ একদম নেই। ট্রাফিক সিগন্যালগুলোতেও নেই লাল, হলুদ বা সবুজ বাতির ওঠা-নামা। ট্রাফিক পুলিশ সদস্যরাও অনেকটা চাপহীনভাবেই দায়িত্বরত রয়েছেন। আর এ সুযোগ এবং ফাঁকা রাস্তা পেয়ে সকল যানের চালকরাই যেমন ইচ্ছা তেমন গাড়ি চালাচ্ছেন।

কারওয়ানবাজার সিগন্যালের ইউনিলিভারের সামনে দুপুর আড়াইটার দিকে শাই শাই করে মোটরসাইকেল চালাচ্ছিলেন এর চালক। তার পেছনে ছিলেন আরেকজন আরোহী। এ সময় আরো দ্রুতগতিতে ধেয়ে আসা নম্বরপ্লেট ক্ষয়প্রাপ্ত একটি টাউন সার্ভিস তাদেরকে ধাক্কা দেয়।

কিছু বুঝে উঠার আগেই মোটরসাইকেল আরোহী দু’জন রাস্তায় পড়ে উল্টো হয়ে পড়ে যান। মোটরসাইকেলটি খানিকটা দূরে আছড়ে পড়ে আছে।
জ্ঞান হারিয়ে ফেলা দু’জনকে বাংলামোটর মোড় থেকে ভ্যানে আসা কয়েকজন মানুষ ধরাধরি করে তাদের ভ্যানে তুলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। বাসটির আর কোনো খোঁজ পাওয়া যায়নি।

পথচারী মো. রহিম মিয়া বলেন, ‘ফাঁকা রাস্তা পেয়ে সবাই যেমন খুশি চালাচ্ছেন। আর টাউন সার্ভিসগুলো এমনিতেই বেপরোয়া গাড়ি চালায়। তার ওপর ফাঁকা রাস্তা। একটু সাবধানে গাড়ি চালালে কী হয়?’
হটনিউজ২৪বিডি.কম/এআর