জাতীয়

প্রেসক্লাবের সামনে নার্সদের উচ্ছ্বাস-কান্না

১নংনিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২ মে : আন্দোলনের ৩৩তম দিনে অবসান হল ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে নার্সদের লাগাতার কর্মসূচির। ‘আন্তর্জাতিক মে দিবসে’ সরকার তাদের দাবি মেনে নিয়েছে। আর তাই উচ্ছ্বসিত প্রেসক্লাবের সামনে অনশনরত নার্সরা।

রোববার স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আন্দোলনের নেতাদের দাবি মানার বিষয়ে অবগত করলে মুহূর্তেই খবরটি প্রেসক্লাবেও পৌঁছে। অনশনরতরা অনশন ভাঙেন, পানি পান ও আনন্দে পানি ছেটান তারা পরস্পরের দিকে। কেউ কেউ আনন্দে পরস্পরকে জড়িয়ে কান্নায় ভেঙে পড়েন।

গত ৩০ মার্চ থেকে শাহবাগে অবস্থান ও তাতে বাধা পাওয়ার পর আন্দোলনের সূত্রপাত, ৪ এ্রপ্রিল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান এবং বৃহস্পতিবার সন্ধ্যা থেকে আমরণ অনশন শুরু করেন তারা।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশবেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির নেতৃত্বে এ আন্দোলনের সফল সমাপ্তিতে সব কষ্ট ভুলে গেছেন বলে জানান কয়েকজন।

তারা জানান, স্বাস্থ্যমন্ত্রী এখানে আসার কথা রয়েছে। তিনি এলে তারা আনন্দ মিছিলও বের করার পরিকল্পনার কথা জানান।

এর আগে সকালে ধানমণ্ডির নিজ বাসভবনে আন্দোলনরত নার্সদের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠককালে তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের বিষয়টি মানবিক দৃষ্টিভঙ্গিতে বিবেচনা এবং প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনার পর তা চূড়ান্ত করা হবে বলে জানান।

বৈঠক শেষে নার্সদের প্রতিনিধিদেরকে শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমত্রীর এ আশ্বাসে আন্দোলনরত বেকার নার্সরা তাদের আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর