সকল মেনু

শ্রমিক দলের সমাবেশ, যানজটের কবলে রমনা

৪৮নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ২ মে : মে দিবস উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হচ্ছে শ্রমিক দলের সমাবেশ। সময় যত গড়াচ্ছে, যানজটের তীব্রতা তত বাড়ছে। ঘণ্টার পর ঘণ্টা একই জায়গায় আটকে থাকছে বাস, মিনিবাস, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ নানা গাড়ি।

রোববার রাজধানীর ফার্মগেট, বাংলামোটর, শাহবাগ, প্রেসক্লাবসহ বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে যানজটের চিত্র।

এদিকে বেশ কয়েকটি শর্তের মধ্যে রাস্তায় বাধা সৃষ্টি না করার বিষয়টি থাকলেও তা মানছে না দলটির নেতা-কর্মীরা।

রোববার দুপুর ২ টায় সমাবেশ শুরুর আগ পর্যন্ত শর্ত মানলেও সময় গড়ানোর সঙ্গে সঙ্গে নেতা-কর্মীদের ভিড়ে তা হারিয়ে গেছে। দুপুর আড়াইটার পর মৎস ভবন থেকে শাহবাগ মোড়ের রাস্তাটি নেতা-কর্মীদের দখলে বন্ধ হয়ে যায়।

মৎস ভবন থেকে শাহবাগ মোড়ের রাস্তায় আটকে পড়া যানবাহগুলোকে ট্রাফিক পুলিশ হেয়ার রোড দিয়ে প্রবেশ করাতে বাধ্য হচ্ছেন। এতে পুরো মৎসভবন জুড়ে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়েছে। প্রচণ্ড গরমের সঙ্গে অপ্রত্যাশিত যানজটের কবলে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

মে দিবসের পুরো রাজধানী ফাঁকা থাকলেও সমাবেশের কারণে  সৃষ্ট যানজটের কারণে ক্ষোভ প্রকাশ করছেন যাত্রীরা।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে এরই মধ্যে নেতা-কর্মীদের উপস্থিতিতে সোহরাওয়ার্দী উদ্যানের সমাবেশস্থল কানায় কানায় ভরে গেছে।

এর আগে দুপুর সোয়া ২টার দিকে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশের কার্যক্রম শুরু হয়। সমাবেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

সমাবেশে শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন সভাপতিত্ব করেন।

এ সমাবেশ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সংলগ্ন গেট দিয়ে উদ্যানে প্রবেশকালে নেতা-কর্মীসহ সবার শরীর তল্লাশি করছে পুলিশ। পোষাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোষাকের পুলিশও উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top