জাতীয় ঢাকা সারাদেশ হটনিউজ স্পেশাল

পঙ্গুত্ব থেকে বাঁচতে চায় মালয়েশিয়া প্রবাসী রিয়াদ

7d80b43a-0ba6-4ce2-b405-1c6c44181130 মালয়েশিয়া প্রতিনিধি: পরিবারের অভাব দূর করতে ও মায়ের মুখে হাসি ফোটাতে মালয়েশিয়া আসেন ডিগ্রী পাস করা রিয়াদ হোসাইন। পোর্ট কেলাংয়ের একটি ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপের কাজ করে ভালোই চলছিল রিয়াদের দিন।
কিন্তু গত ২২/২/২০১৬ কাজ করা অবস্থায় গাড়ি থেকে পড়ে বাম পায়ের তাখনুতে মারাত্মক আঘাত পেয়ে আহত হন। ভেঙ্গে যায় তাঁর স্বপ্ন। প্রায় ২ মাস চিকিৎসার জন্য হাসপাতাল থেকে বাসা, বাসা থেকে হাসপাতালে ছুটোছুটি করতে করতে ক্লান্ত রিয়াদ।
২০১৫ সালের নভেম্বর এ মালয়েশিয়ায় আসা রিয়াদ প্রায় ২ মাস কাজ করতে না পারায় পড়েছে চরম অর্থ সঙ্কটে। অন্যদিকে কাছের কোন আত্মীয়-স্বজন না থাকায় ও সঠিক চিকিৎসা না হওয়ায় ধীরে ধীরে স্থায়ী পঙ্গুত্বের দিকে এগিয়ে যাচ্ছে রিয়াদ। মালয়েশিয়ার ডা. পরামর্শ দেন পারিবারিক আশ্রয় এবং সেবা শুশ্রূষা পেলে সুস্থ হয়ে উঠতে পারেন।
অনেক দিন কাজ না করতে পারায় বর্তমানে নিদারুণ কষ্টে দিনাতিপাত করছে রিয়াদ। অনেক ধারদেনা করে প্রবাসে এসে সেই টাকা পরিশোধ করার কথা থাকলেও এখন প্রাণে বাঁচার লড়াই করছে রিয়াদ।
দেশে গিয়ে সঠিক চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠবে বলে আসা করছে রিয়াদ। এ জন্য তিনি মালয়েশিয়ায় অবস্থানরত সহৃদয়বান ব্যক্তিদের সহযোগিতা কামনা করেন।
কুমিল্লা জেলার মনোহরগঞ্জ থানার হাতিয়া মুড়ি গ্রামের মৃত নুরুল হুদার ছেলে রিয়াদ। তাঁর পাসপোর্ট নাম্বার এবি-৪২৯৭৪৭৪।
রিয়াদ জানায়, প্রায় ২ মাসের চিকিৎসায় পরও অবস্থার কোন পরিবর্তন না হওয়ায় বাংলাদেশে গিয়ে চিকিৎসা করানোর সিদ্ধান্ত নিই। কিন্তু আমার কাছে কোন টাকা না থাকায় টিকেট কিনে দেশে যেতে পারছি না।
রিয়াদ আরও জানায়, যদি কোন হৃদয়বান ব্যক্তি আমার সাহায্যার্থে এগিয়ে আসেন আমি তাঁর কাছে চির কৃতজ্ঞ থাকবো। নতুবা কেউ যদি আমাকে বিশ্বাস করে ধার হিসেবে টিকেট কেটে দেন এবং আল্লাহ আমাকে সুস্থ করে দেন তাহলে এ ধারের টাকা পরিশোধ করব।