সকল মেনু

দৈনিক ভিত্তিক শ্রমিকদের মজুরি বাড়ছে

৩নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৮ এপ্রিল : সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে দৈনিক ভিত্তিকে নিয়োগ পাওয়া শ্রমিকদের বেতন বৃদ্ধি করা হবে। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বৃদ্ধির পর এসব শ্রমিকদের দাবির পরিপ্রেক্ষিতে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দৈনিক ভিত্তিতে নিয়োজিত শ্রমিকদের বর্তমান মজুরি কম হওয়ায় এসব কাজের জন্য লোক না পাওয়ায় কাজে বিঘ্ন ঘটছিল। এজন্য তাদের দাবি বিবেচনায় নিয়ে মজুরি বাড়ানোর উদ্যোগ নিয়েছে অর্থ বিভাগ।

নতুন কাঠামোয় বেসরকারি কর্মচারীদের দৈনিক বেতন ৩৫০ টাকা থেকে ৪০০ টাকা পর্যন্ত হতে পারে।

বর্তমানে ২৫০ টাকা থেকে ৩০০ টাকা। শ্রমিকদের যেসব প্রতিষ্ঠানে নিয়োগ দেয়া হয় তার মধ্যে পরিবেশ অধিদফতরে দৈনিক ৩০০ টাকায়, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোতে ২৫৯ টাকায়, মৎস্য অধিদফতরে ২৬০ টাকায় (নিয়মিত শ্রমিক) আর ২৩০ টাকায় (অনিয়মিত শ্রমিক), খাদ্য অধিদফতরে ২৫০ টাকায়, সিজিএ কার্যালয়ে ২৫৯ টাকায়,  কৃষি ফার্মে ৩০০ টাকায় (দক্ষ শ্রমিক) আর ২৬০ টাকায় (অদক্ষ শ্রমিক) এবং মুদ্রণ ও প্রকাশনা অধিদফতরে ৩০০ টাকায় শ্রমিক নিয়োগ দেয়া হচ্ছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top