স্বাস্থ্য

চাকুরী বিধি লংঘনকারী নার্সদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে

৪৭নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ২৮ এপ্রিল : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম কোন উস্কানিতে বিভ্রান্ত না হয়ে শৃংখলা ও আচরণ বিধি ভঙ্গ না করতে সরকারি চাকুরীরত নার্সদেরকে নির্দেশ দিয়েছেন। তিনি বলেন, ‘আইন কানুন ও শৃংখলা মেনে সরকারি কর্মকর্তা কর্মচারীকে চাকুরী করতে হবে। চাকুরী বিধি লংঘনকারী নার্সদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।’

স্বাস্থ্যমন্ত্রী বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে সরকারি হাসপাতালে নার্স নিয়োগ সংক্রান্ত মতবিনিময় সভায় সভাপতিত্বকালে একথা বলেন। এ সময়ে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিমান কুমার সাহা এনডিসি, বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশনের মহাসচিব অধ্যাপক ডাঃ ইকবাল আর্সলান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, সেবা পরিদপ্তরের পরিচালক নিলুফার ফরহাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় স্বাস্থ্যমন্ত্রী জানান, ৩ হাজার ৬০০ নার্স নিয়োগের আসন্ন পরীক্ষায় এক হাজার নম্বরের লিখিত পরীক্ষা থাকবে না এবং শুধুমাত্র ১০০ নম্বরের প্রিলিমিনারী ও ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা হবে।

সরকারি হাসপাতালে নার্স সংকট সমাধান ত্বরান্বিত করার উদ্যোগের অংশ হিসেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধের প্রেক্ষিতে পাবলিক সার্ভিস কমিশন লিখিত পরীক্ষা না নিতে সম্মতি দিয়েছে বলে স্বাস্থ্যমন্ত্রী উল্লেখ করেছেন।

তাছাড়া, সরকারী চাকুরিতে নিয়োগ বিধি অনুযায়ী দ্বিতীয় শ্রেণীর পদে নিয়োগ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে হতে হবে। চাকুরীর নিয়োগ বিধির বাইরে যাওয়ার সুযোগ মন্ত্রণালয়ের নাই তিনি মতবিনিময় সভায় উল্লেখ করেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর