ঢাকা নেত্রকোণা শিক্ষাঙ্গন

দুর্গাপুরে ইভটিজারদের বিচারের দাবীতে স্মারকলিপি পেশ

e643f65c-72ce-4855-9a3f-e9b6df3eb087 দুর্গাপুর(নেত্রকোণা)প্রতিনিধি:  জেলার দুর্গাপুর সুসং কলেজ কেন্দ্রে ১৪৪ধারা ভঙ্গ করে ঝাঞ্জাইল টেকনিক্যাল এন্ড বি এম কলেজ এর এইচ এস সি পরীক্ষার্থীদের বহিরাগত সন্ত্রাসীদের দ্বারা উত্যক্ত করার প্রতিবাদে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অফিসার ইন চার্জ দুর্গাপুর থানাকে মঙ্গলবার ছাত্র/ছাত্রীদের পরীক্ষা শেষে প্রতিবাদ মিছিল করে বিকাল ৫.৩০ মিঃ গন-স্বাক্ষরিত স্মারকলিপি প্রদান করেন। স্মারকলিপিতে উল্লেখ করেন ,বিগত ২১ এপ্রিল বৃহস্পতিবার বেলা ২ টায় অর্থনীতি ও বানিজ্যিক ভূগোল পরীক্ষায় অংশ গ্রহনের জন্য ঝাঞ্জাইল টেকনিক্যাল এন্ড বি এম কলেজ এর পরীক্ষার্থীরা সুসং কলেজে ১.২০ মিঃ আগমন করে এবং অধ্যক্ষ ম্যাডামের অফিস কক্ষের সামনের মাঠে কয়েকজন ছাত্রী দাড়িয়ে থাকলে এমন সময় অজ্ঞাত ২ বহিরাগত মেয়েদের সামনে এসে তাদের উদ্দেশ্যে ,অশালীন , অশ্রাব্য ও অশ্লীল কথাবার্তা বলতে থাকে এবং নানান ভাবে অঙ্গ ভঙ্গি করে অনবরত উত্যক্ত করতে থাকে।
মেয়েরা এর প্রতিবাদ করলে মেয়েদের প্রতি সন্ত্রাসীরা জুতা উঠিয়ে মারার জন্য এগিয়ে আসতে থাকে। এই সময় মেয়েদের চিৎকারে বিএম কলেজের পরীক্ষার্থী ছাত্ররা তাদের রক্ষার জন্য এগিয়ে আসে এবং এর প্রতিবাদ করে। হৈহোল্লোর শুনে সুসং কলেজের কয়েকজন কর্তব্যরত শিক্ষক ও কর্তব্যরত সরকারী কর্মকর্তা (ব্যাটেনারী সার্জন) এবং ২ জন পুলিশ এগিয়ে আসতে দেখে বহিরাগত ২ যুবক চলে যায়। যথারীতি ছেলেমেয়েরা পরীক্ষা দিতে যার যার রুমে ঢুকে। পরীক্ষা শেষে হল থেকে বের হয়ে নিজ নিজ গন্তব্যে যাওয়ার জন্য কলেজ ক্যাম্পাস ত্যাগ করতে চাইলে কলেজ গেইটে বহিরাগত ২ যুবকের সাথে আরো ১ যুবক মোট ৩জন ক্রিকেট ষ্ঠ্যাম্প ও ব্যাট নিয়ে এলোপাথারি মারতে শুরু করলে এইচ এস সি পরীক্ষার্থী মীর আরাফাত ও আতাউল্ল্যাহ মারাত্মক ভাবে আহত হয়। এরই প্রতিবাদে মঙ্গলবার বিকালে পরীক্ষা শেষে বিএম কলেজের প্রতিষ্ঠাতা মোঃ শহীদুল্লাহ খাঁন ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ফারুক খাঁন এর নেতৃত্বে প্রায় ২ শতাধিক পরীক্ষার্থী পৌর সদরের প্রতিবাদ মিছিল করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি দায়ের করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোকলেছুর রহমান ছাত্র/ছাত্রীদের উদ্দেশ্যে ভালভাবে লেখাপড়া করার পরামর্শ দেন এবং এই অন্যায় কাজের জন্য দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে বলে আশ্বাস দেন।