সকল মেনু

ফরিদপুরে কমলা রংয়ের মিষ্টি আলুর উপর মাঠ দিবস অনুষ্ঠিত

a8626356-7cdb-47de-90ee-0ce88a170a70শাহাদাত হোসেন তিতু,ফরিদপুর: সম্প্রতি ফরিদপুরে বিএআারআই উদ্ভাবিত হাইবিটাক্যারটিন সমৃদ্ধ কমলা রংয়ের মিষ্টি আলু উৎপাদন এবং তা খাদ্য হিসাবে গ্রহণের মাধ্যমে পুষ্টির চাহিদা পূরণের লক্ষ্যে প্রান্তিক কৃষানীদের নিয়ে মাঠ দিবস হয়েছে ।
সদর উপজেলার কৃঞ্চনগর ইউনিয়নের পশ্চিম গংগাবর্দী গ্রামের এক কৃষকের মাঠে অনুষ্ঠিত মাঠ দিবসে প্রধান অতিথী ছিলেন কৃষি সস্প্রসারন অধিদপ্তরের ভারপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক সুজন মজুমদার।
মাঠ দিবসে প্রশিকার মানবিক উন্নয়ন সংস্থার সাসটেইন প্রজেক্টের পরিচালক এ কে এম হাসান সাঈদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিআইপি বাংলাদেশের কান্ট্রি ম্যানাজার মীর আলী অজগার ও সিআইপির সাবসাহারান আফ্রিকা এন্ড এশিয়া রিজওনের প্রোগ্রাম ম্যানেজার ড.সিমন হেক,কমনিকেশন স্পেশালিষ্ট সারা কুইন।
আন্তর্জাতিক আলু গবেষনা কে›ন্দ্রের সাসটাইন প্রজেক্টের অর্থায়নে প্রশিকা মানবিক কেন্দ্রের আয়োজনে ওই এলকার শতাধিক কৃষানী অংশ নেয়।
বক্তরা বলেন, কমলা রংয়ের মিষ্টি আলু চাষে হেক্টর প্রতি ৩৫ মে.টন উৎপাদন হয় এতে ভিটামিন এ ক্যারোটিন পাওয়া যায় এবং শিশুদের রাতকানা রোগ থেকে মুক্ত করে ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top