পঞ্চগড়

পঞ্চগড় জেলা জজ আদালতের দায়রা সহকারীর রহস্যজনক মৃত্যু

৪নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৫ এপ্রিল : পঞ্চগড় জেলা ও দায়রা জজ আদালতের দায়রা সহকারী (সেশন সহকারী) রামেশ্বর সাহার (৫০) রহস্যজনক মৃত্যু হয়েছে।

গত রোববার রাত সাড়ে ১০টার দিকে আদালতের নেজারত শাখার গ্রিলের সঙ্গে গলায় রশি লাগানো অবস্থায় তার লাশ উদ্ধার করে পঞ্চগড় থানার পুলিশ। রামেশ্বর পঞ্চগড় জেলা শহরের কায়েতপাড়া এলাকায় ভাড়া বাড়িতে বসবাস  করতেন। তার গ্রামের বাড়ি নওগাঁ জেলায়।

পুলিশ ও আদালত সূত্রে জানা গেছে, আদালতের নৈশ প্রহরী আকবর আলী প্রতিদিনের ন্যায় নেজারত শাখায় (নায়েম নাজিরের চেম্বার) দরোজা লাগানো হয়েছে কিনা তা দেখতে যান। এ সময় তিনি দরজায় তালা খোলা এবং ভেতরে লাইট ও ফ্যান চলতে দেখেন। ভেতরে গিয়ে গ্রিলের সঙ্গে গলায় ফাঁস লাগানো অবস্থায় রামেশ্বর সাহাকে দেখতে পান। তিনি ঘটনাটি তাৎক্ষণিক জজশিপের কর্মকর্তাদের জানান। পরে জজ আদালতের বিচারকবৃন্দ পুলিশকে খবর দেয়।

পঞ্চগড় থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করে।

পঞ্চগড় থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম মমিন জানান, রামেশ্বর সাহার লাশ ময়না তদন্তের জন্য আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। প্রাথমিকভাবে থানায় একটি ইউডি মামলা করা হয়েছে।

অতিরিক্ত কাজের চাপে তিনি এমনটি করতে পারেন বলে ধারণা করছেন আদালতের সহকর্মীরা। তারা জানান, প্রায় দিনই তাকে রাত অবধি কাজ করতে হয়।
রামেশ্বর সাহার মেয়ে পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী চৈতি রানী জানান, অফিসে অনেক কাজের চাপ বাবা ছুটি চাইলেও তাকে ছুটি দেয়া হত না। অনেক রাতে বাড়িতে ফিরতেন। রোববার রাত ৯টার দিকেও বাবা ফোন করে বাসায় দেরিতে ফিরবেন বলে জানান।
হটনিউজ২৪বিডি.কম/এআর