ঢাকা ধর্ম

এমসিএ ইউরোপিয়ান কির’আত প্রতিযোগিতার মারসাই অডিশন সম্পন্ন

a6eb77a8-4b88-4e76-bfc0-5b38c4909a40 (1) আবু তাহির ,মারসাই :  ব্যাপক আনন্দ এবং উৎসাহের মধ্য দিয়ে গত ২৪শে এপ্রিল রবিবার ফ্রান্সের কুইনসিটি খ্যাত মারসাই শহরের ল্যু জান্নাত হলে ইউরোপে শিশু-কিশোরদের সর্ববৃহৎ ক্বিরাত প্রতিযোগিতা এমসিএ ইউরোপিয়ান কির’আত প্রতিযোগিতার বাছাইপর্ব অনুষ্ঠিত হয়েছে ।

বিপুল সংখ্যক প্রবাসীদের উপস্থিতিতে প্রতিযোগিতায় মারসাই এবং আশেপাশের শহর থেকে অভিভাবকগণ নিজেদের সন্তানদের নিয়ে আসেন। অংশগ্রহণকারী শিশু-কিশোরের মধ্যে প্রতিযোগিতা নিয়ে এসময় ব্যাপক উদ্দীপনা লক্ষ্য করা যায়।

এমসিএ ক্বিরাত প্রতিযোগিতার কো-অরডিনেটর মাওলানা ফাহিম বদরুল হাসানের পরিচালনায় মারসাই’র বাঙালি কমিউনিটি ব্যক্তিত্ব সাংবাদিক সোহাইল আহমদের সভাপতিত্বে এসময় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফ্রান্সের আমি ভয়াজ চেয়ারম্যান এস এইচ হায়দার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাল্টিকালচারাল ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক বদরুল ইসলাম, পাক্ষিক নবকন্ঠ সম্পাদক আবু তাহির, রাজু আহমদ, তায়েফ চৌধুরী , জসিম উদ্দিন , তোহা চৌধুরী সহ মারসাই কমিউনিটির নেতৃবৃন্দ।

শিশু-কিশোরদের কোর’আন শিক্ষা এবং ইসলামি মূল্যবোধের সাথে পরিচিতি করতেই এ প্রতিযোগিতার আয়োজন উল্লেখ করে বক্তারা বলেন, শিশুদের মেধা বিকাশ এবং নৈতিকতা শিক্ষা দিতে বিশুদ্ধ কোরান সহ ইসলামিক শিক্ষা দেয়া অপরিহার্য। এরকম আয়োজন ইউরোপ সহ গোটা বিশ্বে আরো বেশি করে হওয়া প্রয়োজন বলেও অভিমত জানান বক্তারা।