সকল মেনু

রামপাল বিদ্যুৎ কেন্দ্রে সুন্দরবনের ক্ষতি হবে না

১২নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৪ এপ্রিল : প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ বলেছেন, রামপাল কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ হলে সুন্দরবনের কোন ক্ষতি হবে না। আশপাশের মানুষ কোন ক্ষতি হবে না,  ফসলের কোন ক্ষতি হবে না।

শনিবার বিকেলে রামপাল কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন ও মংলা অর্থনৈতিক অঞ্চলের উন্নয়ন কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আবুল কালাম আজাদ বলেন,  দিনাজপুরের ফুলবাড়ির বিদ্যুৎ কেন্দ্র আছে। তার আশেপাশেই সবুজ ধান ক্ষেত, আশেপাশেই বাড়িঘর কোন সমস্যা নাই। আর রামপাল বিদ্যুৎ কেন্দ্র থেকে সুন্দরবনের দূরত্ব ১৪ কিলোমিটার। আর হ্যারিটেজ অংশের দূরত্ব ৬০-৭০ কিলোমিটার। ফলে সুন্দরবনের কোন ক্ষতি হওয়ার সম্বাবনা নাই।

এ সময় উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মেছবাহ উল আলম, বিদ্যুৎ বিভাগের সচিব মনোয়ার ইসলাম, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম, এ, এন ছিদ্দিক, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের চেয়ারম্যান পবন চৌধুরী, জ্বালানী ও  খনিজ সম্পদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব নাজিম উদ্দিন চৌধুরী, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব অশোক মাধব রায়, প্রধান বন সংরক্ষক মো. ইউনুস আলী, খুলনা বিভাগীয় কমিশনার মো. আব্দুস সামাদ, মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল রিয়াজ উদ্দিন আহমেদ,  প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মো. নাফিউল হাসান, বেজার প্রকল্প পরিচালক মো. হারুনুর রশিদ, বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম প্রমুখ।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top