সকল মেনু

জঙ্গিবাদ উপড়ে ফেলার দায়িত্ব শিল্পীদেরও : তথ্যমন্ত্রী

১০নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৪ এপ্রিল : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সংস্কৃতির চর্চা অব্যাহত রাখতে জঙ্গিবাদ উপড়ে ফেলার ওপর সবচেয়ে বেশি গুরুত্বারোপ করে বলেছেন, ‘এ দায়িত্ব শুধু রাজনীতিকদের নয়, শিল্পী-সংস্কৃতি কর্মীদেরও। কারণ, জঙ্গিবাদ সংস্কৃতির চর্চার অন্তরায়।’

তিনি শনিবার রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে সম্মিলিত সঙ্গীত শিল্পী সোসাইটি আয়োজিত সপ্তাহব্যাপী সঙ্গীতমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিল্পীদের প্রতি এ আহ্বান জানান ।

শনিবার রাজশাহীতে দুর্বৃত্তদের হাতে অধ্যাপক ড: রেজাউল করিম সিদ্দিকী নিহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে তিনি বলেন, ‘হত্যাকারীদের ক্ষমা নেই।’

এ সময় তথ্যমন্ত্রী তার বক্তৃতায় বলেন, ‘সঙ্গীত রাজনীতিকে প্রাণ দেয়, পরিশীলিত করে। অপসংস্কৃতি ও উগ্রবাদ পরিহারে সঙ্গীত ও সংস্কৃতি চর্চার বিকল্প নেই।’ সম্মিলিত সঙ্গীত শিল্পী সোসাইটির পক্ষ থেকে আব্দুল জব্বার, সুজেয় শ্যাম, সাদী মোহাম্মদ, কুটি মনসুরসহ পঁচিশজন সঙ্গীতজ্ঞের হাতে সম্মাননা স্মারক তুলে দেন তথ্যমন্ত্রী।

আয়োজক সংগঠনের আহবায়ক সঙ্গীতশিল্পী আশরাফ উদাসের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক খায়রুল আহসান জুয়েল, মেলা কমিটির আহবায়ক হাসান মতিউর রহমান, সম্পাদক তানিয়া হক শোভা প্রমূখ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top