জাতীয় ঢাকা প্রধান খবর ফরিদপুর

চতুর্থ ধাপের ইউপি নির্বাচন ফরিদপুরের মধুখালীতে আওয়ামী লীগ বিএনপি সংঘর্ষে নিহত-১ আহত-৫

 index শাহাদাত হোসেন তিতু,ফরিদপুর অফিসঃ  আগামী ৭ মে অনুষ্ঠিত চতুর্থ ধাপের নির্বাচনকে কেন্দ্র কওে ফরিদপুরের মধুখালী উপজেলার বাগাট ইউনিয়নে আওয়ামী লীগ ও বিএনপির ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত ও ছয়জন আহত হয়েছেন।
গতকাল শনিবার রাত আনুমানিক ১১টার দিকে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি বাগাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মো. মতিয়ার রহমান খানের বড় ভাই আতিয়ার রহমান খান (৫৫)। একপর্যায়ে পুলিশ ২০ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন। এর পর ঘটনাস্থলে র‌্যাব, বিজিবি মোতায়েন করা হয়।
প্রত্যক্ষদর্শীরা ও পুলিশ জানান, নির্বাচনী প্রচার কালে বিএনপির প্রার্থী আব্দুর রহিম ফকিরের ছোট ভাই ইউনুস ফকিরের নেতৃত্বে এবং স্বতন্ত্র প্রার্থী মুরাদ হোসেনের সমর্থকেরা এক হয়ে যৌথভাবে আওয়ামীগ সর্মথকদের উপর অতর্কিত চড়াও হয়। সংঘর্ষের এক পর্যায়ে অতিয়ার রহমান (৫৫) সহ ৫/৬ জন গুরুতর আহত হয়। আহতদেরকে দ্রুত মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করা হলে কর্তব্যরত ডাক্তার নিমাই দাস আতিয়ার রহমানকে মৃত ঘোষণা করেন। বাকি আহতদের মধ্যে মিঠুন দে (২২), বাবলু শেখ (৩২), রেজাউল করিম খান বাকা (৫০), শাহাদত হোসেন লাল (৫০) ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেন। নাজমুল (২৯) সোহেল (২৭) এবং ইমন (১৯)মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি হয়েছে। আহতরা সবাই আওয়ামী লীগের প্রার্থী মতিয়ার রহমানের সমর্থক বলে জানাগেছে। এ ঘটনায় বিএনপির প্রার্থী আব্দুর রহিম ফকির সহ ৭/৮জনকে গভীর রাতে পুলিশ আটক করেছেন।
মধুখালী থানা ইন-চার্জ মো. রুহুল আমিন জানান, এ ঘটনায় ঘটনাস্থলে ফরিদপুরের পুলিশ লাইনের ১প্লাটুন দাঙ্গা পুলিশ মোতায়েন রয়েছে। হত্যাকান্ডের ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে। গতকাল রাতেই আওয়ামী লীগের সমথৃকেরা ঢাকা-খুলনা মহাসড়কে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করার চেষ্টা করেন পুলিশী বাধায় তা সম্ভব হয়নি। এ দিকে রাত আনুমানিক ১২টার দিকে উত্তেজিত জনতা বিএনপির ধানের শীষের অফিস ঘরটি পুরিয়ে দেয়। এতে ঘরে থাকা ৪টি মটর সাইকেল, পাট, ধান ও অন্যান্য মালামাল পুড়ে যায় বর্তমানে এলাকা শান্ত থাকলেও এলাকার মানুষের মাঝে থমথমে অবস্থা বিরাজ করছে। নিহতের লাশ ময়না তদন্তের জন্য আজ রবিবার ফরিদপুর মর্গে প্রেরণ করা হয়েছে। পুলিশ ও পরিবারের পক্ষ থেকে জানানো হয় নিহত আতিয়ারের লাশ ময়না তদন্ত শেষে আজ রবিবার বাগাটে বাদ আছর জানাযা অনুষ্ঠিত হবে এবং পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হবে