জাতীয় ঢাকা সারাদেশ

মালয়েশিয়ায় বাংলাদেশী প্রফেশনাল কমিউনিটির বর্ষবরণ

a4fec33f-959e-4b4f-97a4-2b12c922aeeaশামছুজ্জামান নাঈম, মালয়েশিয়াঃ  মালয়েশিয়া অবস্থানরত ডাক্তার, ইঞ্জিনিয়ার, প্রফেসর ও শিক্ষকদের নিয়ে গঠিত বাংলাদেশী প্রফেশনাল কমিউনিটিদের উদ্যোগে আয়োজন করা হয় বাংলা বর্ষবরণের। শনিবার সন্ধ্যায় কুয়ালালামপুরে মাজু টাওয়ারের গোল্ডেন চেরসোনিজ মিডিয়া হলে আয়োজন করা হয় অনুষ্ঠানের।

ইঞ্জিনিয়ার খোকনের পরিচালনায় ইসলামী ইউনিভার্সিটি মালয়েশিয়ার প্রফেসর ড. নুরুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ শহীদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বের দরবারে মর্যাদাপূর্ণ দেশ হিসেবে সমাদৃত হয়েছে। বর্তমান সরকারের সাহসি নেতৃত্বে অপার সম্ভাবনার দিকে এগিয়ে চলছে। বিভিন্ন সেক্টরে অর্জিত হয়েছে অভাবনীয় অগ্রগতি। আন্তর্জাতিক ক্ষেত্রেও বাংলাদেশ এখন রোল মডেল হিসেবে স্বীকৃত।

তিনি আরও বলেন, আপনাদের কার্যক্রমে প্রবাসে আমাদের সুনাম দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আমার কাজ হল প্রবাসে আপনাদের সুনাম আরও বৃদ্ধি করা। আপনাদের ও বর্তমান সরকারের প্রচেষ্টায় বাংলাদেশ একটি ম্যাজিক কান্ট্রি বিশ্বে বিবেচিত হয়েছে। বিশ্বের বিভিন্ন প্রান্তে বাংলাদেশের যথেষ্ঠ সুনাম ও মর্যাদা রয়েছে।

অতীত বছরের সকল দুঃখ-গ্লানি ভুলে গিয়ে নতুন বছরটি সমৃদ্ধ ও সুখময় করে সকলে মিলেমিশে কাজ করার আহ্বান জানান রাষ্ট্রদূত।

এ সময় তিনি রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে প্রবাসীদের
নববর্ষের শুভেচ্ছা জানান।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আগত দর্শকদের মাতিয়ে রাখেন শিল্পীরা।

এসো হে বৈশাখ, ফাগুনের মোহনায়, একতারা বাজায়না, দূরদ্বীপ বাসিনী, পাগল মনসহ জনপ্রিয় গান গেয়ে প্রবাসীদের খানিকটা আনন্দ দেওয়ার চেষ্টা করেন প্রবাসীরা শিল্পীরা।

এ সময় আরও উপস্থিত ছিলেন ডেপুটি হাই কমিশনার মো. ফয়সাল আহমেদ, কাউন্সিলর (শ্রম) মো. সায়েদুল ইসলাম মুকুল, কনসুলার (রাজনৈতিক) রইস হাসান সারোয়ার ও দ্বিতীয় সচিব (রাজনৈতিক) তাহমিনা ইয়াসমিন, ফার্স্ট সেক্রেটারি (শ্রম) মুশাররাত জেবিন, ফার্স্ট সেক্রেটারি শাহিদা সুলতানা, কমার্শিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস ও মালয়েশিয়া বাংলাদেশ কমিউনিটির প্রেসক্লাবের সভাপতি এস এম রহমান পারভেজ, আওয়ামী লীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।