নাটোর

গ্রেফতার আতঙ্কে পুরুষ শূন্য গ্রামে আগ্নিসংযোগ, ভাংচুর, লুটপাট

১০নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৩ এপ্রিল : নাটোরের লালপুর উপজেলায় ইউপি নির্বাচনে ২ মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের জের ধরে বাড়িতে অগ্নি সংযোগ, ভাংচুর, লুটপাটের ঘটনার ৪টি মামলায় গ্রেফতার আতঙ্কে পুরুষ শূন্য বাকনাই গ্রামে পুনরায় বৃহস্পতিবার রাতে জাপান আলী নামের এক কৃষকের বাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। আগুনে জাপান আলীর দুইটি ঘর পুড়ে গেছে। খবর পেয়ে লালপুর দমকল বাহিনীর সদস্যরা সেখানে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে।

জাপান আলীর স্ত্রী শরিফা বেগম জানান, রাত সাড়ে দশটার দিকে ইউসুফ মেম্বরের  লোকজন তার বাড়িতে ভাংচুর করে আগুন লাগিয়ে দেয় এবং ২টি খাসি ও ৩ টি গরু সহ বেশ কিছু মালামার লুট করে নিয়ে যায়। একই গ্রামের মশিরুলের স্ত্রী জানান দ্বিতীয় দফায় রাত সাড়ে তিনটার দিকে তার বাড়িতে হামলা করে ভাংচুর করে। তারা ঘর থেকে ২/৩ মন মসুর লুট করে নিয়ে যায় এবং পেট্রোল দিয়ে আগুন লাগানোর চেষ্টা করে। তারই প্রতিবেশী জনির বাড়িতেও আগুন লাগানোর চেষ্টা করা হয় বলে তিনি জানান।

শুক্রবার দুপুরে বাকনাই গ্রামে গিয়ে কোন পুরুষ মানুষের দেখা পাওয়া যায়নি। নারী ও শিশুরা আতংকে দিনাতিপাত করছে। মৃত বাবলু মন্ডলের স্ত্রী হাবিবা বলেন, ‘রাত আসেনা কাল আসে। খাবার পেটে যায়না। কি করে বাড়িতে থাকবো? দেশে কি কোন বিচার নেই?’

এ ব্যাপারে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই তালুকদার জানান, কেউ কোন অভিযোগ নিয়ে থানায় আসেনি। তারা নিজেরাই আগুন লাগিয়ে প্রতিপক্ষকে ফাঁসানোর চেষ্টা করছে।

উল্লেখ্য ৩১ মার্চ লালপুর উপজেলায় ইউপি নির্বাচনে লালপুর ইউনিয়নের আওয়ামীলীগ সমর্থক মেম্বর প্রার্থী ইউসুফ আলী ও আব্দুল হান্নানের সমর্থকদের সংঘর্ষের জের ধরে পরের দিন ১ এপ্রিল উভয় পক্ষের অন্তত: ২০টি বাড়িতে ভাংচুর, লুটপাট ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে।
হটনিউজ২৪বিডি.কম/এআর