সকল মেনু

মিঠাপুকুরে ৭৫ কেন্দ্রের মধ্যে ৪৬টিই ঝুঁকিপূর্ণ

২নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৩ এপ্রিল : রংপুরের মিঠাপুকুর উপজেলার ৭ ইউনিয়নে নির্বাচনে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে ২৩ এপ্রিল। এই উপজেলার ১৭টির মধ্যে ৭টিতে অনুষ্ঠিত নির্বাচনে ৭৫টি ভোট কেন্দ্রের ৪৬টিকেই ঝুঁকিপূর্ণ হিসিবে চিহ্নিত করেছে পুলিশ। এসব কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা হয়েছে বলে জানানো হয়েছে।

৭ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৯, সাধারন সদস্য পদে ২৯৮ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১১৬ জন নির্বাচনী লড়াইয়ে রয়েছেন। এসব ইউনিয়নে ৭৫টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। বুথের সংখ্যা ৫২৫টি। এরমধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৪৬টি ও সাধারন কেন্দ্র ২৯টি। মোট ভোটার ১ লাখ ৯১ হাজার ৯৮০ জন। যেসব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সেগুলো হলো- ৩নং পায়রাবন্দ ইউনিয়ন, ৬নং কাফ্রিখাল, ৭নং লতিবপুর, ১৪নং দুর্গাপুর, ১৫নং বড় হযরতপুর, ১৬নং মির্জাপুর ও ১৭নং ইমাদপুর ইউনিয়ন। আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন এবং স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচনে অংশ নিচ্ছেন।

মিঠাপুকুর থানার ওসি হুমায়ুন কবীর বলেন, প্রত্যেক ঝুঁকিপূর্ণ কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সালাহ্উদ্দিন বলেন, নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটাররা যাতে নির্বিঘেœ ভোট দিতে পারেন সেজন্য কেন্দ্রগুলোকে নিরাপত্তার চাদরে ঢাকিয়ে ফেলা হয়েছে বলেও জানান তিনি।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top