চট্টগ্রাম চাঁদপুর

ফরিদগঞ্জে চার কেন্দ্রের ভোটগ্রহন স্থগিত: পুলিশ কনষ্টেবল গুলিবিদ্ধ

isনিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: বিচ্ছিন্ন বিভিন্ন ঘটনার মধ্য দিয়ে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১৪ টি ও হাজীগঞ্জের ১১ টি ইউনিয়নে ভোটগ্রহন চলছে। ভোট চলাকালে হাজীগঞ্জে তেমন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও ফরিদগঞ্জের অন্তত ৭ টি কেন্দ্রে গোলযোগ হয়েছে। কোন কোন কেন্দ্র থেকে ব্যালট পেপার ও ব্যলট বক্স ছিনিয়ে নেবার ঘটনাও ঘটেছে। এসব কারণে ওইসব কেন্দ্রে সাময়িক সময়ের জন্য ভোটগ্রহন স্থগিত রাখতে হয়। উপজেলার বালুথুবা পশ্চিম ইউনিয়নের লোহাগড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল সাড়ে ন’টার দিকে দুই মেম্বর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাঁধলে মোরগ মার্কা সমর্থিত মেম্বর প্রার্থী কেন্দ্র লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এই ঘটনায় দায়িত্বরত পুলিশ কনষ্টেবল হাসান তারেক পায়ে গুলিবিদ্ধ হয়।

চাঁদপুরে প্রাথমিক চিকিৎসার পর তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়েছে। সে ফেণী জেলা পুলিশে কর্মরত। চাঁদপুর এসেছিল নির্বাচনী দায়িত্ব পালনের জন্য। পুলিশ এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে মেম্বর প্রার্থী মোঃ আলীসহ তিনজনকে গ্রেফতার করেছে। অপরদিকে বেলা সাড়ে ১১ টার দিকে ৮ নম্বর পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের শাহপুর এলাকা থেকে দেশীয় অস্ত্রশস্ত্রবোঝাই দুইটি মাইক্রোবাস সহ ১১ জনকে আটক করেছে। আটককৃতরা সবাই ওই ইউনিয়নের আ’লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী শওকত বিএসসি’র সমর্থক।

অসমর্থিত সূত্র জানায়, পুলিশ শওকতকেও গ্রেফতার করেছে এবং উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে আগ্নেয়াস্ত্রও ছিল। তবে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা শওকতকে গ্রেফতার এবং আগ্নেয়াস্ত্র আটকের বিষয়টি অস্বীকার করেছেন। তারা সাংবাদিকদের উদ্ধারকৃত অস্ত্রের ছবিও তুলতে দেয়নি। জেলা নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন, গোলযোগের কারণে ফরিদগঞ্জে চারটি কেন্দ্রে ভোটগ্রহন স্থগিত করা হয়েছে।