অপরাধ খুলনা যশোর

বেনাপোল সীমান্তে ৩২ বাংলাদেশি নারী-পুরুষ আটক

a151a14e-3e35-4af2-b82b-60d4f0c57ab4যশোর প্রতিনিধি : ভারত থেকে ফেরার সময় যশোরের বেনাপোল সীমান্তে অবৈধ অনুপ্রবেশকারী ৩২ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড(বিজিবি)। তবে এসময় কোন পাচারকারী আটক হয়নি।
আটকদের বিরুদ্ধে বিজিবি ১৯৭৩ সালের পাসপোর্ট আদেশ আইনের (১১-সি) ধারায় মামলা দিয়ে পুলিশে সোপর্দ করলে পুলিশ দুপুরে তাদের যশোর আদালতে পাঠায়। শনিবার(২৩ এপ্রিল)সকাল ৯ টার দিকে বেনাপোলের দৌলতপুর সীমান্তে অবস্থিত বিজিবি ক্যাম্পের বিপরীতে ভারতীয় ইছামতি নদী থেকে তাদের আটক করা হয়।
আটকদের মধ্যে ৮ নারী ও ২৪ পুরুষ রয়েছে। এদের বাড়ি ঢাকা, ফরিদপুর, নড়াইল বাগেরহাট, মাদারীপুর ও গোপালগঞ্জ জেলার বিভিন্ন এলাকায়। কর্মসংস্থানের খোঁজে এরা দালালের মাধ্যমে বিভিন্ন সময় সীমান্ত পথে ভারতে গিয়েছিল বলে জানা গেছে।
২১ ব্যাটালিয়নের দৌলতপুর বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার রফিকুল ইসলাম জানান, সীমান্তে টহলের সময় বিজিবি সদস্যরা দেখতে পায় একদল নারী, পুরুষ অবৈধ ভাবে সীমান্ত অতিক্রম করে ভারতীয় ইছামতি নদী সাতরিয়ে বাংলাদেশের দিকে আসছে। এসময় বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে সেখান থেকে ৩২ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করে পুলিশে সোপর্দ করে।