সকল মেনু

সাময়িকভাবে নৌযান ধর্মঘট স্থগিত

launce1461353247 (1)ডেস্ক রিপোর্ট : নৌযান ধর্মঘট সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। ফলে ঢাকা থেকে দক্ষিণাঞ্চল ও নারায়ণগঞ্জের উদ্দেশে ছেড়ে যাওয়া শুরু করেছে যাত্রীবাহী নৌযান।

নৌযান ধর্মঘট স্থগিতের বিষয়টি শুক্রবার রাতে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম ভূঁইয়া। তবে তিনি জানিয়েছেন, যাত্রীবাহী নৌযানের ধর্মঘট প্রত্যাহার করা হলেও পণ্যবাহী নৌযানে ধর্মঘট বহাল থাকছে।

দাবি মেনে না নেওয়া পর্যন্ত পণ্যবাহী পরিবহণে ধর্মঘট চালিয়ে যেতে চান নৌযান শ্রমিক নেতারা। তা ছাড়া আশ্বাসমতো দাবি মেনে না নেওয়া হলে আবার পূর্ণ ধর্মঘটের ডাক আসতে পারে।

এদিকে নৌযান ধর্মঘটের কারণে দক্ষিণাঞ্চলের লোকজনকে চরম বিড়ম্বনায় পড়তে হয়। সদরঘাটে অচলাবস্থার সৃষ্টি হয়। সব মিলিয়ে ঢাকা থেকে দক্ষিণাঞ্চগামী নৌপরিবহনে বিপর্যয় নেমে আসে।

সর্বনিম্ন মজুরি ১১ হাজার টাকা নির্ধারণ ও গ্রহণযোগ্য পে-স্কেল ঘোষণাসহ ১৫ দফা দাবিতে বুধবার রাত ১২টা থেকে বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের ডাকে ধর্মঘট শুরু হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top