সকল মেনু

শাশুড়ি হত্যায় জামাতাসহ চারজনের যাবজ্জীবন

৭নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২১ এপ্রিল : গাজীপুরে শাশুড়ি হত্যার দায়ে জামাতাসহ চার জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন। রায়ে একই সঙ্গে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো এক মাস করে কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- নিহতের জামাতা গাজীপুর মহানগরীর চান্দপাড়া এলাকার আনুর উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (৪০), একই এলাকার মালেক সরকারের ছেলে দোলোয়ার হোসেন (৩৯), জয়নাল আবেদীনের ছেলে খলিল (৩৬) ও কড্ডানান্দুন এলাকার আব্দুস ছাত্তারের ছেলে মাসুদ (৪২)।

গাজীপুরের কোর্ট ইন্সপেক্টর মো. রবিউল ইসলাম জানান, জামাতা সাইফুল ইসলামের চান্দপাড়া এলাকার বাড়িতে শাশুড়ি আলেয়া বেগম বসবাস করতেন। পারিবারিক কলহের জের ধরে ১৯৯৪ সালের ৩০ অক্টোবর জামাতাসহ ওই চারজন আলেয়া বেগমকে শ্বাসরোধ করে হত্যা করে। পরদিন এ ঘটনায় নিহতের ভাই আবুল হোসেন জয়দেবপুর থানায় মামলা করেন। পরে পুলিশ জামাতা সাইফুলকে গ্রেফতার করে। আদালতে সাইফুল তার সহযোগীদের নিয়ে শাশুড়িকে হত্যায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। পরে তদন্ত কর্মকর্তা জয়দেবপুর থানার তৎকালীন এসআই মামুনুর রশীদ অভিযুক্ত চার জনের বিরুদ্ধে ১৯৯৫ সালের ৫ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলার বিবরণে জানা গেছে, শাশুড়ির অন্যায় কাজে বাধা দিলে জামাতা সাইফুলকে লোক দিয়ে মারতে চায় শাশুড়ি। ঘটনাটি সাইফুল জেনে ফেললে ক্ষুব্ধ হয়ে এক হাজার টাকায় খুন করা জন্য চুক্তি করে। চুক্তি মোতাবেক তারা শাশুড়ি আলেয়ার হাত-পা রশি দিয়ে বেধেঁ চারজনে মিলে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

মামলায় ৯জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। দীর্ঘ শুনানি শেষে বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শ্বাশুড়ি হত্যার দায়ে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট শরীফ ফজলে রাব্বী ও আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট হুমায়ুন কবীর, এম এ আউয়াল প্রমুখ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

৬.

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top