হটনিউজ স্পেশাল

মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগে হাইকোর্টে রিট

৫নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২১ এপ্রিল : বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন (বিপিএসসি) সচিবালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি চ্যালেঞ্জ করে  মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের সিদ্ধান্ত বহাল রাখতে হাইকোর্টে রিট করা হয়েছে।

বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির পক্ষে রিট আবেদনটি দায়ের করা হয়। আগামী ২৫ এপ্রিল বিচারপতি সালমা মাসুদ চৌধুরী নেতৃত্বাধীন হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে রিট আবেদনটির ওপর শুনানি হতে পারে।

গত ২৮ মার্চ থেকে বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন সচিবালয় কর্তৃক প্রকাশিত নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে পূর্বের ন্যায় ব্যাচ, মেধা ও জেষ্ঠ্যতার ভিত্তিতে নিয়োগের দাবিতে আন্দোলন করে আসছেন নার্সরা। তারা টানা অবস্থান ধর্মঘট পালন করে আসছেন। মোট ১৩ হাজার পদের মধ্যে ৮৯ শতাংশ ডিপ্লোমা ও ১১ শতাংশ পদে বেসিক বিএসসি-ইন নার্সিং ডিগ্রিধারী রেজিস্ট্রার্ড নার্সদের মধ্যে থেকে নিয়োগের দাবি জানান আন্দোলনরত নার্সরা। নিয়োগ বিজ্ঞপ্তি ও পরীক্ষার পরিবর্তে আগের নিয়মে ব্যাচ, মেধা ও সিনিয়রটির ভিত্তিতে নার্স নিয়োগের দাবিতে ষষ্ঠ দিনের মতো অবস্থান ধর্মঘট পালন করছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটি।

এর আগে শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি যৌথভাবে পালন করেছে বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন (বিডিবিএনএ) ও বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটি (বিবিজিএনএস)। গত ৪ মার্চ থেকে তারা প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর