অর্থ ও বাণিজ্য

কৃষিমন্ত্রীকে অভিনন্দন

৪নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২১ এপ্রিল : সার্কভুক্ত দেশ সমূহের কৃষি মন্ত্রীদের সভাপতি নির্বাচিত হওয়ায় কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে অভিনন্দন জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আমিনুল হক ভূইয়া।

মঙ্গলবার এক অভিনন্দন বার্তায় ভিসি বলেন, সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা ও গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষি উন্নয়ন বান্ধব সরকার। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় দেশের কৃষি সেক্টরে বিপ্লব ঘটিয়েছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। ফলে আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে বাংলাদেশ। কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে ফসল সুরক্ষায় প্রযুক্তি ব্যবহার করে খাদ্য উৎপাদনে এগিয়ে যাচ্ছে দেশ। বাংলাদেশের অগ্রযাত্রার জন্য সার্কভূক্ত দেশ সমূহের কৃষিমন্ত্রীরা মতিয়া চৌধুরীকে সার্কভুক্ত দেশ সমূহের কৃষি মন্ত্রীদের সভাপতি নির্বাচিত করেছেন।

কৃষিমন্ত্রীর নেতৃত্বে সার্কভূক্ত দেশসমূহ ক্ষুধা ও দারিদ্রমুক্ত হয়ে খাদ্য নিরাপত্তা-বলয় তৈরিতে অগ্রণী ভূমিকা পালন করবে বলে ভিসি প্রফেসর ড. মো: আমিনুল হক ভূইয়া আশাবাদ ব্যক্ত করেন। তিনি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর