অপরাধ বরিশাল

পটুয়াখালী নদী বন্দর কর্মকর্তার বিরুদ্ধে টেন্ডারে অনিয়মের অভিযোগ

patukhali-mapনিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী:পটুয়াখালী নদী বন্দরের নিয়ন্ত্রনাধীন ঘাট ইজারা নিয়ে নানা অনিয়ম ও দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে বন্দর কর্মকর্তা বদরুল আলমের বিরুদ্ধে। এ ঘটনায় আজ মঙ্গলবার দুপুরে চড় গড়বদী এলাকার মোঃ জহিরুল ইসলাম জেলা প্রসাশকের নিকট ইজারা প্রক্রিয়ার অনিয়মের অভিযোগ এনে তা বাতিলের জন্য লিখিত অভিযোগ করেন।

পটুয়াখালী লঞ্চ ঘাটের স্থানীয় ঠিকাদারদের সাখে কথা বলে জানাযায়, আজ মঙ্গলবার ছিল পটুয়াখালী নদী বন্ধরের নিয়ন্ত্রনাধীন ১৯ টি ঘাটের ইজারা দাখিলের শেষ দিন। নিয়ম মোতাবেক দুপুর ২ টায় ইজারা দাখিলের শেষ সময় থাকলে ও বন্দর কর্মকর্তা এক ঠিকাদারের কাছ থেকে অনৈতিক সুবিধা গ্রহন করে দুপুর ২ টার পরেও ইজারা ফরম দাখিলের সুযোগ প্রদান করনে। এতে উপস্থিত ঠিকাদাররা প্রতিবাদ করলে বন্দর অফিসে উত্তেজনা দেখা দেয়।

এদিকে লিখিত অভিযোগকারী ঠিকাদার মোঃ জহিরুল ইসলাম জানান, ইজারা দাখিলের পরে তা পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে অসম্পূর্ন ও ত্রুটি যুক্ত ফরম বাতিলের নিয়ম থাকলেও বন্দর কর্মকর্তা এস এম বদরুল আলম অবৈধ সুবিধা গ্রহন করে অসম্পূর্ন ও ত্রটি যুক্ত ফরম বৈধ বলে ঘোষণা করেছেন। এ কারনে উক্ত টেন্ডার প্রক্রিয়া বাতিল করার আবেদন জানিয়েছেন ওই ঠিকাদার।

তবে এ বিষয়ে বন্দর কর্মকর্তা এস এম বদরুল আলম জানান, তার দপ্তরের ঘড়ি টি ২ মিনিট শ্লো থাকায় এ জটিলতা সৃষ্টি হয়েছে তবে ত্রুটিযুক্ত ফরম গ্রহনের বিষয়ে কোন সদুত্তর দিতে পারেনি তিনি।