সকল মেনু

রেলওয়ে বিশ্ববিদ্যালয় স্থাপনের সুপারিশ

৪৬নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ২১ এপ্রিল : ভারতের আদলে বাংলাদেশেও একটি স্বতন্ত্র রেলওয়ে বিশ্ববিদ্যালয় স্থাপনের সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

বৈঠকে ভারতগামী মৈত্রী ট্রেনের ইমিগ্রেশন ব্যবস্থা সহজ করার লক্ষ্যে শুধু ঢাকা ও কলকাতায় ইমিগ্রেশন চেকিং ব্যবস্থা চালুর সুপারিশ করে কমিটি। গাজীপুর থেকে নারায়ণগঞ্জে ট্রেন যাত্রীদের চলাচলের সুবিধার জন্য ডাবল ডেকার দ্বিতল কোচ চালুরও সুপারিশ করা হয়। এছাড়া বুধবার বৈঠকে রেলওয়ের জমিতে অব্যবহূত সিএনজি স্টেশন ও চট্টগ্রামের মতিঝর্নার উদ্ধারকৃত জায়গার ব্যবহার, গাজীপুরের ধীরাশ্রমে আইসিডি নির্মাণ, রেলওয়ের জায়গায় পিপিপি’র মাধ্যমে হাসপাতাল, হোটেল, শিক্ষা প্রতিষ্ঠান, বাণিজ্যিক ভবন ও কন্টেইনার ইয়ার্ড নির্মাণ অগ্রগতির বিষয়ে আলোচনা হয়।

কমিটি সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাতিত্বে বৈঠকে কমিটির সদস্য- রেলপথমন্ত্রী মুজিবুল হক, মোসলেম উদ্দীন, খালিদ মাহমুদ চৌধুরী, মিজানুর রহমান, মোহাম্মদ নোমান, ইয়াসিন আলী ও ফাতেমা জোহরা রানী অংশ নেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top