সকল মেনু

জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে জাটকা আটক

indexনিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর: গোয়েন্দা পুলিশ গতকাল বুধবার সকালে শহরে অভিযান চালিয়ে মিনি কাভার্ড ভ্যান ভর্তি জাটকা মাছ পাচারকালে গাড়িসহ ৩ ব্যক্তিকে আটক করা হয়েছে।
সকাল ৯টায় জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরির্দশক মনিরুল ইসলাম ও সহকারী উপ-পরিদর্শক আহসানুজ্জামান লাবু গোপনে সংবাদ পায় চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া এলাকা থেকে শাহ আলমগীরসহ কয়েকজন অসাধু মৎস্য ব্যবসায়ী জাটকা মাছের একটি বড় চালান কাভার্ড ভ্যানযোগে ঢাকার যাত্রাবাড়ি এলাকায় পাচার করছিলো। এসময় চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা শহরের মিশন রোড এলাকায় অবস্থান নেয়। পরে তারা মিনি কাভার্ড ভ্যানটি (‘ঢাকা মেট্রো-ম-৫১-৪১৬২) আটক করে। পরে গাড়ির পেছনে ডালা খুলে দেখতে পায় প্লাস্টিকের ড্রামভর্তি ৮শ’ কেজি জাটকা মাছ রয়েছে। জাটকা মাছ পাচারকালে গাড়ির মালিক ঢাকা কামরাঙ্গীর চরের নিজামবাগের আপেল উদ্দিনের ছেলে আশরাম আলী (৪৬), গাড়ি চালক ঢাকা সুত্রাপুরের দুলাইপাড় এলাকার জাকির হোসেনের ছেলে ফজলে রাব্বি (২০) ও জাটকা মাছ পাচারকারী চক্রের সদস্য যমুনা রোড এলাকার শাহাজালাল বেপারী (৩৫)-কে আটক করে। সকাল ১০টায় চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক ব্যক্তিদের ১৯৫০ সালের মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইনে বিভিন্ন আইনে সাজা ও অর্থদন্ড দেয়া হয়েছে। আটক জাটকা পাচারকারী শাহাজালাকে দেড় বছরের বিনাশ্রম কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড দিয়েছে। গাড়ির মালিক আশরাফ আলীকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ডসহ ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ৩ মাসের কারাদন্ড দিয়েছে। গাড়ির চালক ফজলে রাব্বীকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। জব্দকৃত ৮শ’ কেজি জাটকা মাছ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে বিভিন্ন মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top