ঢাকা বিনোদন সারাদেশ

জার্মানে বাংলা নববর্ষ উদযাপিত

411e53ba-a6ea-4eea-a545-d1536d5bb160আবু তাহির ,আখেন ,জার্মান: নানা আয়োজনে জার্মানের আখেন শহরে পালিত হয়েছে নতুন স্বপ্ন, উদ্যম আর প্রত্যাশার আবির ছড়ানো বাঙালি জাতির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ বাংলা নববর্ষ ১৪২৩ ।বরাবরের মতো উৎসবমুখর পরিবেশে আখেন সোনার বাংলা সোসাইটি ,র দিনব্যাপী ব্যাপক আয়োজনে উদযাপিত হলো বাংগালীর আনন্দের এ দিনটি।

সাদা রঙের শাড়ি পরে মাথায় বেলি ফুলের খোপায় রমনীদের আনন্দ অনেকটাই ছিল লক্ষনীয়। শুধু তাই নয় ছেলেরা পায়জামা পাঞ্জাবি পরে মণে করিয়ে দিলো মঙ্গলবার বাঙ্গালীদের মিলন মেলার দিন। শুধু ছেলে মেয়ে নয় শিশু থেকে শুরু করে প্রাপ্ত বয়স্ক সবাই মগ্ন পহেলা বৈশাখ উদযাপন করতে। নববর্ষের আনন্দে মেতে উঠে সব বয়সের নারী পুরুষ।

এসময় উত্সবে আগত আখেন বাসীদের কে শুভেচ্ছা জানান ক্লাউস থেলেন খান, নাসরিন জামান ,লিঠন আনোয়ার ,সিদ্দিকুর রহমান সেন্টু ,মোস্তাফিজুর রহমান ,বাবু রহমান, মেজবাহ সাব্বির , ইসলাম উদ্দিন সহ আখেন প্রবাসীরা।

এসময় বক্তারা বলেন বাংলা নববর্ষ পহেলা বৈশাখের এ উৎসব আমাদের প্রাণের উৎসব। আমাদের হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য ও কৃষ্টি বাংলা নববর্ষের মাধ্যমে প্রবাহমান। এরই ধারাবাহিকতায় জীবনের আগামীদিনগুলো যাতে সুন্দর ও সাফল্যের সাথে প্রবাসে অতিবাহিত হয় ।