পঞ্চগড় রংপুর

পঞ্চগড়ে জন উদ্বুদ্ধকরণ সভা

Exif_JPEG_420
Exif_JPEG_420

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলায় বোমা মেশিন দিয়ে অবৈধভাবে পাথর উত্তোলন রোধকল্পে জন উদ্বুদ্ধকরণ সভা হয়েছে।রবিবার বিকেল ৫টায় উপজেলার ভজনপুর বাজারে এই জন উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

তেঁতুলিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার গিয়াস উদ্দীন আহম্মেদ, পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লে.কর্ণেল আল হামিদ মোহাম্মদ নওসাদ, তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান জনাব রেজাউল করিম শাহিন।

উপস্থিত ছিলেন এ.এস.পি সারকেল কফিল উদ্দীন, মির্জা মুরাদ হোসেন বেগ সহকারী কমিশনার (ভূমি) তেঁতুলিয়া, সরেশ চন্দ্র অফিসার ইনচার্জ তেঁতুলিয়া মডেল থানা, হাসিবুল হক প্রধান সভাপতি পঞ্চগড় জেলা পাথর বালি যৌথ ফেডারেশন এ সময় আরো উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা পাথর বালি যৌথ ফেডারেশনসহ স্থানীয় নেতৃবৃন্দ।

অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মোহাম্মদ বেলায়েত হোসেনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জনাব আবু সালেক জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক এবং সাধারণ সম্পাদক পঞ্চগড় জেলা পাথর বালি খনিজ সম্পদ সরবরাহকারী ব্যবসায়ী সমিতি। বক্তব্য রাখেন আমান উল্লাহ বাচ্চু সাধারণ সম্পাদক পঞ্চগড় জেলা পাথর বালি যৌথ ফেডারেশন, মজিবুর রহমান সভাপতি তেঁতুলিয়া উপজেলা পাথর বালি ব্যবসায়ী ও শ্রমিক কল্যাণ সমিতি। এ ছাড়া বক্তব্য রাখেন উপস্থিত প্রধান অতিথি, বিশেষ অতিথি সহ তেঁতুলিয়া প্রশাসনের নেতৃবৃন্দ।

অবৈধভাবে পাথর উত্তোলন রোধকল্পে জন উদ্বুদ্ধকরণ সভায় পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক তার বক্তব্যে জানান, সীমান্ত সংলঘ্ন এ উপজেলায় সীমান্ত সংলঘ্ন নদী, সমতল ভূমি সবখানে বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলন করায় বিজিবি ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বি.সএ.এফের মধ্যে প্রায় উত্তাপ্ত অবস্থার সৃষ্টি হয়ে ফায়ারিং এবং হত্যা কান্ডের মত ঘটনা ঘটছে।জেলা পুলিশ সুপার তার বক্তব্যে জানান, বোমা মেশিন চালানোকে কেন্দ্র করে বিগত দিনে এ উপজেলায় যে সমস্ত সহিংসতা হয়েছে তা নতুন করে পুনরাবৃত্তি হোক সেটা জেলা পুলিশের পক্ষে আর কোন প্রশ্রয় দেওয়া হবে না। যে সমস্ত এলাকায় বোমা মেশিন চলছে তা কঠোর হস্তে দমন করা হবে। সিমিত লাভের আসায়
বোমা মেশিন চালিয়ে এ জেলার পরিবেশের ভারসাম্য নষ্ট করতে দেওয়া হবে না। আজ থেকে কথাও কোন প্রকার বোমা মেশিন চলবে না।

প্রধান অতিথি পঞ্চগড় জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল তার বক্তব্যে জানান বোমা মেশিন মালিকদের জমির পাথর অন্যকেও কেড়ে নিচ্ছে না। আপনার জমির পাথর আপনার জমিতেই থাকছে তা হলে মেশিন দিয়ে পাথর উত্তোলন করে পরিবেশ নষ্ট করছেন কেন। তিনি এলাকার জনগণের উদ্দেশ্যে বলেন বাংলাদেশের জনগণ ঐক্যবন্ধ হয়ে দেশ স্বাধীন করেছেন। তা হলে এ উপজেলায় মুষ্টিময় কয়েকজন কিভাবে বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলন করছে। আমরা যথাযোগ্য আইন প্রয়োগ করতে চাই এতে এলাকার সকল জনগণের সহযোগিতা আমাদের প্রয়োজন। সর্বশেষ সভাপতির বক্তব্যে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।