জাতীয় ঢাকা প্রধান খবর সারাদেশ

‘শফিক রেহমান জয়কে হত্যাচেষ্টায় জড়িত’

 নিজস্ব প্রতিবেদক : Kamal1460898409স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে হত্যাচেষ্টার ঘটনায় শফিক রেহমান জড়িত। এ ঘটনায় সে দেশে যারা গ্রেফতার হয়েছে, তাদের সঙ্গে শফিক রেহমানের সংশ্লিষ্টতা রয়েছে। যা প্রাথমিক তদন্তে নিশ্চিত হওয়া গেছে।

রোববার রাজধানীর ধানমন্ডিতে এক অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মুজিবনগর দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী আরো বলেন, সে দেশে যারা এ ঘটনার সঙ্গে জড়িত, তাদের কাছ থেকেই শফিক রেহমানের ব্যাপারে তথ্য এসেছে। বাংলাদেশের দুই থেকে তিনজন জড়িত। এ দেশের সন্দেহভাজন অপরাধীদের সঙ্গে খুনিদের একাধিকবার কথাও হয়েছে। এর মধ্যে শফিক রেহমানও রয়েছেন। এ কারণেই তাকে গ্রেফতার করে আইনে সোপর্দ করা হয়েছে। এটি রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। এ ঘটনায় এ দেশে আর কারা জড়িত তাদের ব্যাপারে নিশ্চিত হতে গোয়েন্দারা কাজ করছে।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কাউকে রাজনৈতিক উদ্দেশ্যে গ্রেফতার করা হচ্ছে না। সুনির্দিষ্ট তথ্য-প্রমাণের ভিত্তিতেই শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে। তিনি এ ঘটনার সঙ্গে কীভাবে জড়ালেন, তদন্তের পরই তার বিস্তারিত দেশবাসীর সামনে তুলে ধরা হবে। আর তা যদি না হতো, তাহলে এ ঘটনায় অনেক আগেই তাকে গ্রেফতার করা হতো। কিন্তু তা না করে তদন্তে নিশ্চিত হওয়ার পরই তাকে গ্রেফতার করা হয়। তদন্ত শেষ হোক, প্রতিবেদন আদালতে দেওয়া হবে। আর তিনি যদি আদালতে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারেন, তাহলে তো কোনো কথাই নেই।

গত বছরের শুরুর দিকে জয়কে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে অপহরণের চেষ্টা করে দুর্বৃত্তরা। পরে সে দেশে এ ঘটনায় মামলা হয়। বিচারও শেষ হয়েছে। এ ঘটনায় জাসাসের সহ-সভাপতি মোহাম্মদ আল মামুনের ছেলে রিজভী আহম্মেদ সিজার জড়িত থাকায় তাকে ৪২ মাসের সাজা দেওয়া হয়। এরপরই শফিক রেহমানের নাম বেড়িয়ে আসে। এ অভিযোগে শনিবার তাকে ইস্কাটনের বাসা থেকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ।