চট্টগ্রাম জাতীয় রাজনীতি

চট্টগ্রামে আ.লীগের কার্যালয় ভাঙচুর

CTG1460720206নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নকে কেন্দ্র করে চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লার দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দুগ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে।  শুক্রবার দুপুরে এই সংঘর্ষ হয়।

আনোয়ারা ও কর্ণফুলী থানা এলাকায় চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের মনোনয়নকে ঘিরে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ ও ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয়।

এতে বিক্ষুব্ধ কর্মীরা দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটায়। সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ছয়জন আহত হয়েছে বলে জানা গেছে। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে।

কোতোয়ালি থানার ওসি মো. জসিম উদ্দিন জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নকে কেন্দ্র করে হামলঅ-ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান হটনিউজ২৪বিডি.কমকে জানান, দক্ষিণ জেলার আনোয়ারা ও বাঁশখালী উপজেলার চেয়ারম্যান প্রার্থীদের নাম ঘোষণার মুহূর্তে একটি দল এসে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালিয়েছে। এ ঘটনায় কার্যালয়ের আসবাবপত্র ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। পরে পুলিশ গিয়ে ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।