সকল মেনু

রাবিতে আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন শুক্রবার

৫.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৩ এপ্রিল : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ফোকলোর বিভাগ ও ফোকলোর অ্যালামনাই অ্যাসোসিয়েশন আগামী ১৫ এপ্রিল থেকে ‘ফোকলোর অধ্যায়নে সাম্প্রতিক ধারা’শীর্ষক দুই দিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলন ও অ্যালামনাই অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার দুপুরে বিভাগীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিভাগের সভাপতি অধ্যাপক মোবাররা সিদ্দিকা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অনুষ্ঠানের প্রথমদিন আগামী শুক্রবার সকালে বিভাগের সামনে বেলুন-ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আব্দুল খালেক।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, রাজশাহী-২ আসনের সংসদ ফজলে হোসেন বাদশা, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাংসদ আব্দুল ওদুদ, উত্তরা ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ইয়াসমিন আরা লেখা, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক নীলুফার সুলতানা ও লালন গবেষক জাপানি নাগরিক নাওমি ওয়াতানাবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে প্রবন্ধ উপস্থাপন করবেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক বরুণ কুমার চক্রবর্তী। স্বাগত বক্তব্য রাখবেন বিভাগের সভাপতি অধ্যাপক মোবাররা সিদ্দিকা ও ধন্যবাদ জ্ঞাপন করবেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ড. মো. জাহাঙ্গীর হোসেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিভাগের অধ্যাপক শহীদুর রহমান, অধ্যাপক আবুল হাসান চৌধুরী, অধ্যাপক ড. মোস্তফা তারিকুল আহসান, অধ্যাপক ড. মো. আখতার হোসেন, ফোকলোর অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক ড. মো. জাহাঙ্গীর হোসেন, সহকারী অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান, সাবিহা ইয়াসমিন ও প্রভাষক ফারজানা রহমান।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top