চট্টগ্রাম

বাঁশখালীতে বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের দাবিতে মানববন্ধন

২.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১২ এপ্রিল : বাঁশখালী উপজেলার গণ্ডামারায় এস আলম গ্রুপের কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প বাস্তবায়নের দাবিতে নগরীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে ‘চট্টগ্রামের সর্বস্তরের জনগন’ এর ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে দক্ষিণ চট্টগ্রামের পটিয়া, আনোয়ারা, বাঁশখালীসহ বিভিন্ন উপজেলার রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠন অংশ নেয়। বিদ্যুৎকেন্দ্র প্রকল্পটি বাস্তবায়নের পক্ষে সংহতি প্রকাশ করেন এসব সংগঠনের নেতারা।

মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে উপস্থিত জনতার উদ্দেশ্যে বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী।

তিনি বলেন, আমি জানি আপনাদের মনে অনেক ক্ষোভ। কারণ বাঁশখালীতে নির্মাণাধীন একটি বিদ্যুৎ প্রকল্পের কাজের বিরোধীর কারণে চারজন মানুষ প্রাণ হারিয়েছে।
তিনি বলেন, সরকার চায় বিদ্যুৎ সংকট নিরসন করতে। আর এজন্য বিভিন্ন ধরনের প্রদক্ষেপ নিতে হয়। আমরা মনে করেছিলাম বাঁশখালীতে বিদ্যুৎকেন্দ্র প্রকল্পটি হলে বিদ্যুৎ সংকট নিরসন হবে। কিন্তু কিছু মানুষকে ভুল বুঝিয়ে প্রকল্পের বিরুদ্ধে দাঁড় করানো হয়েছে।

না বুঝে না শুনে কোন উন্নয়ন প্রকল্পের বিরোধীতা সরা উচিত নয় মন্তব্য করে তিনি বলেন, দেশের বিদ্যুৎ সংকট নিরসনের জন্যই এস আলম গ্রুপ এ উদ্যোগ নিয়েছিল।

উপস্থিত জনতার উদ্দেশ্যে সাবেক মেয়র বলেন, আপনারা প্রকল্প এলাকার আশপাশের লোকজনকে বুঝিয়ে সংঘর্ষে যে ক্ষতি হয়েছে আপোষের মাধ্যমে তা সুরাহা করবেন।

গণ্ডামারা ইউনিয়নের বাসিন্দা তুহিন বলেন, আমি গণ্ডামারা এরাকার সন্তান। আমি এখানে আসতে চাইনি। কিন্তু আমি যেহেতু বিদ্যুৎকেন্দ্র চাই সেহেতু এখানে সংহতি প্রকাশ করছি।

বাঁশখালীর মতো এলাকায় বড় প্রকল্প হাতে নেওয়ায় এস আলম গ্রুপকে ধন্যবাদ জানিয়ে মো.আসিফ নামে এক বক্তা বলেন, এস আলম গ্রুপ যে প্রকল্প হাতে নিয়েছে সেটি জনবান্ধব। এতে বাঁশখালীবাসীই উপকৃত হবে।

কিছু লোক এ প্রকল্পের বিরোধীতা করছে দাবি করে তিনি তাদের উদ্দেশ্যে বলেন, আপনারা অন্ধকারে আছেন। সঠিক পথে আসুন।
হটনিউজ২৪বিডি.কম/এআর