সকল মেনু

জীবননগরে তীব্র দাবদাহে নারীর মৃত্যু, সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

৪৫নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১২ এপ্রিল : জীবননগরে তীব্র তাপদাহে রহিমা খাতুন (৬৫) নামে এক নারী হিটস্ট্রোকে মারা গেছেন।

সোমবার দুপুরে হিটস্ট্রোকে তার মৃত্যু হয়েছে। তিনি  উপজেলার উথলী গ্রামের বাসিন্দা। এ নিয়ে এ উপজেলায় গত ৩ দিনে হিটস্ট্রেকে ২ জনের মৃত্যু হলো। গত ৫ দিনে জীবননগরে তাপমাত্রা বাড়ছেই। প্রচণ্ড দাবদাহ, আগুনের মতো উত্তপ্ত বাতাস আর ভ্যাপসা গরমে কাহিল হয়ে পড়েছে জনজীবন। ফ্যানের বাতাসেও স্বস্তি মিলছে না। ঘরে-বাইরে সর্বত্র অসহনীয় অবস্থা। এ ছাড়া দাবদাহের কারণে পুড়ছে ফসলের ক্ষেত।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, সোমবার দেশের সর্ব্বোচ তাপমাত্রা জীবননগর উপজেলায় ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা। গত ৫ দিন ধরে উপজেলায় তাপমাত্রা ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস থেকে ৩৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। দৈনন্দিন কাজকর্মে নেমে এসেছে স্থবিরতা। ভ্যাপসা গরমে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে এবং উপজেলায় ডায়রিয়াসহ বিভিন্ন রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top