সকল মেনু

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবে মহানগর আ.লীগ

৪৩.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১১ এপ্রিল : আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ কমিটির নবনির্বাচিত নেতারা সোমবার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে অবস্থিত শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

সোমবার বেলা ১১টায় উভয় কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকসহ থানা, ওয়ার্ড ও ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকরা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

রোববার দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণসহ থানা, ওয়ার্ড ও ইউনিয়নের কমিটি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক  সৈয়দ আশরাফুল ইসলাম।

আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মনোনীত হয়েছেন লালবাগ থানা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত ও সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ। মহানগর উত্তরের সভাপতি মনোনীত হয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এ কে এম রহমতুল্লাহ ও সাধারণ  সম্পাদক মনোনীত হয়েছেন মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সভাপতি সাদেক খান।
ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করেন সৈয়দ আশরাফ।

এবারই প্রথম আনুষ্ঠানিকভাবে ঢাকা মহানগর আওয়ামী লীগ ভেঙে মহানগর উত্তর ও দক্ষিণের জন্য দুটি কমিটি করল আওয়ামী লীগ। প্রায় ১৩ বছর পর ক্ষমতাসীন আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ এ শাখার দুটি নতুন কমিটি করা হয়েছে।
২০০৩ সালের ১৮ জুনের সম্মেলনে ঢাকার প্রাক্তন মেয়র মোহাম্মদ হানিফকে সভাপতি ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে সাধারণ সম্পাদক করা হয়। মোহাম্মদ হানিফের মৃত্যুর পর ওমর আলী ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পেলেও ১/১১ এর প্রেক্ষাপটে এম এ আজিজ ভারপাপ্ত সভাপতির দায়িত্ব পান। গত ২৩ জানুয়ারি এম এ আজিজের মৃত্যুর পরে সভাপতি পদটি শূন্য হয়। ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পরপরই সংগঠনকে গতিশীল করতে ঢাকা মহানগর আওয়ামী লীগকে দুই ভাগে বিভক্ত করার উদ্যোগ নেয়। ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের পরে উত্তরে কর্ণেল (অব.) ফারুক খান এবং দক্ষিণে ড. আব্দুর রাজ্জাককে দায়িত্ব দেওয়া হয়েছিল নগরের কমিটি প্রস্তাব করতে। দলের সম্পাদকম-লীর এই দুই সদস্য ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে দল সমর্থিত দুই প্রার্থীর নির্বাচনী সমন্বয়ক হিসেবে কাজ করেছিলেন। দায়িত্ব নিয়ে তারা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি এবং নগরের থানা, ওয়ার্ড ও ইউনিয়ন কমিটির খসড়া তালিকা প্রধানমন্ত্রীর কাছে জমা দেন গত সেপ্টেম্বরে।

রোববারের সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ড. আবদুর রাজ্জাক, কর্ণেল (অব.) ফারুক খান, আফজাল হোসেন, ডা. বদিউজ্জামান ভুইয়া ডাবলু, উপ-প্রচার ও  প্রকাশনা সম্পাদক অসীম কুমার উকিল, কার্যনির্বাহী  সদস্য সুজিত রায় নন্দী, এনামুল হক শামীম, এস এম কামাল, ঢাকা সিটি করপোরেশন দক্ষিণের মেয়র সাঈদ খোকন।  এ ছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর  আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকরা।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top