রাজনীতি

সরাইলে রোকেয়া বেগম ৬ষ্ঠ বারও বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত

৮.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১০ এপ্রিল : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলায় সংরক্ষিত নারী আসনের ইউপি সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন রোকেয়া বেগম। কালিকচ্ছ ইউনিয়নের ৪,৫ও ৬ নং ওয়ার্ডে এ পদে আর কোনো প্রার্থী না থাকায় বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তা রোকেয়াকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করছেন। রোকেয়া বেগম টানা ৬ষ্ট বারের মত ইউপি সদস্য নির্বাচিত হলেন।

দলীয় সূত্র জানায়, রোকেয়া বেগম উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী। আবার উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য। তিনি ১৯৯৪ সালে প্রথম কালিকচ্ছ ইউনিয়নের সংরক্ষিত মহিলা আসনে নির্বাচিত হন। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। মহিলা সদস্য হিসাবে ২৯ বছর ভালই চালিয়েছেন তিনি। এবারকার নির্বাচনে তার আসনে শেলিনা বেগম নামের এক নারী মনোনয়ন পত্র জমা দেন। মাত্র দুইজন প্রার্থীর নির্বাচনী খেলা নিয়ে যখন মাঠে আলোচনা শুরু হয়েছে। ঠিক সেই সময় গত ৬ এপ্রিল স্বেচ্ছায় নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নেন শেলিনা বেগম। আর কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বৃহস্পতিবার রিটার্নিং কর্মকর্তা সাধন কুমার গুহ মজুমদার স্বাক্ষরিত এক পত্রে রোকেয়া বেগমকে নির্বাচনের আগেই বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

রোকেয়া বেগম বলেন, ‘এলাকার মানুষ আমার প্রতি যে ভালবাসা দেখিয়েছে তার ঋণ কোনো দিন শোধ করতে পারব না। শেলিনা বেগমসহ ও ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সকল শ্রেণি পেশার নারী পুরুষের কাছে আমি কৃতজ্ঞ। আজীবন মানুষের সেবা করাই আমার মূল লক্ষ্য।’
হটনিউজ২৪বিডি.কম/এআর