সকল মেনু

নদী দূষণকারীরা এ যুগের রাজাকার

২.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১০ এপ্রিল : নদী দখল ও দূষণকারীরা এ যুগের রাজাকার বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান।

শনিবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘বেপরোয়া দখলে বিপর্যস্ত আদি বুড়িগঙ্গা ও এর ভবিষ্যত’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নদীর প্রাণ যারা ধ্বংস করেন, তাদের রুখতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মন্ত্রী।

‘একাত্তরে রাজাকাররা মানুষের প্রাণ কেড়ে নিয়েছেন। এখন নদী দখল-দূষণকারীরা নদীর প্রাণ ধ্বংস করছেন। তারা এ যুগের রাজাকার। তাদের বিরুদ্ধে এক্যবদ্ধ হতে হবে সবাইকে’- বলেন শাজাহান খান।

তিনি বলেন, সরকারের একার পক্ষে নদী দূষণমুক্ত রাখা সম্ভব হবে না। এলাকাবাসীকে সচেতন হতে হবে। দখল ও দূষণকারীদের বিরুদ্ধে এলাকাবাসীকেও উদ্যোগ নিতে হবে।

আলোচনা সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) যুগ্ম সম্পাদক শরীফ জামিল। বক্তব্য দেন বাপার সহ সভাপতি সুলতানা কামাল, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ, বাংলাদেশ পরিবশ আইনজীবী সমিতির (বেলা) নির্বাহী পরিচালক সৈয়দ রেজওয়ানা হাসান, পরিকল্পনাবিদ অধ্যাপক আক্তার মোহাম্মদ, বিআইডব্লিউটিএ’র অতিরিক্ত প্রধান প্রকৌশলী রকিবুল ইসলাম প্রমুখ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top