সকল মেনু

আসছে ঢাকা মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি

৫০.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১০ এপ্রিল : ক্ষমতাসীন আওয়ামী লীগের ঢাকা মহানগর কমিটির ঘোষণা আসছে। এক যুগ পেরিয়ে যাওয়ার পর রোববার এই কমিটি ঘোষণা হবে বলে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ জানিয়েছেন। আগে একটি কমিটি থাকলেও রাজধানীর দুই অংশের জন্য এবার দুটি কমিটি দেয়া হবে বলে জানান তিনি।

তিনি বলেন, ‘এবার অন্যান্য সংগঠনের ন্যায় মহানগর উত্তর ও দক্ষিণ দুটি শাখায় ভাগ করা হয়েছে। কারা এই দুই শাখার কমিটিতে আসছে, তা আগামীকাল সংবাদ সম্মেলনের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।’

২০০৩ সালের পর আওয়ামী লীগের ঢাকা মহানগর কমিটি গঠনের পর আর কমিটি হয়নি। তবে এর মধ্যে একবার সম্মেলন হলেও নতুন কমিটি আসেনি। ২০০৩ সালের ১৮ জুন মোহাম্মদ হানিফকে সভাপতি এবং মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াকে সাধারণ সম্পাদক করে কমিটি হয়েছিল।

একুশে অগাস্টের গ্রেনেড হামলায় আহত হানিফ ২০০৭ সালে মারা যাওয়ার পর এম এ আজিজকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়। এরপর ২০১২ সালের ২৭ ডিসেম্বরে ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। তারপর নতুন নেতৃত্ব নির্বাচনের ক্ষমতা দলীয় সভানেত্রী শেখ হাসিনাকে দেওয়া হয়েছিল। কিন্তু সেই কমিটি আর আসেনি। এর মধ্যে ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ গত বছর মারা যান। কাউন্সিলের মেয়াদ ফুরিয়ে যাওয়ার পর নতুন কমিটির ঘোষণা আসতে যাচ্ছে রোববার। বিডি নিউজ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top