জাতীয় ঢাকা রাজনীতি

‘ গণতন্ত্র দু-একটি হত্যাকাণ্ডে ধ্বংস হয়ে যায়নি’

dad6b023-dc6d-4287-932b-7925de24d2a1 নিজস্ব প্রতিবেদক :  ব্লগার হত্যা বা দু`-একটি বিক্ষিপ্ত হত্যাকাণ্ডে দেশে গণতন্ত্র ধ্বংস হয়ে যায়নি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে শুক্রবার বিকেলে প্রয়াত সাংবাদিক আজিজুল হকের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। স্মরণ সভার আয়োজন করে ডিআরইউ।

হাসানুল হক ইনু বলেন, ‘এই রকম ব্লগার হত্যা বা দু`-একটি বিক্ষিপ্ত হত্যাকাণ্ডে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতি দিয়েছে। এই রকম হাজার বিবৃতি আমি দিতে পারি। যেখানে আপনাদের টুইন টাওয়ারে হামলায় এক সঙ্গে ৫ হাজার মানুষ নিহত হয়েছিল, সেখানে দু’-একটি হত্যাকাণ্ড নিয়ে মন্তব্য করেন কীভাবে?’

এই সময় বিদেশিদের উদ্দেশ করে মন্ত্রী বলেন, বাংলাদেশ আপনাদের দেশের তুলনায় অনেক বেশি নিরাপদ আছে। সন্ত্রাসবাদ ও জঙ্গি নির্মূলে বাংলাদেশ ইউরোপ-আমেরিকা থেকে অনেক এগিয়ে আছে।

এ সময় সাংবাদিকদের উদ্দেশে তথ্যমন্ত্রী বলেন, আপনাদের জন্য সরকারের পক্ষ থেকে কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়েছে। এর মাধ্যমে বড় ধরনের তহবিল গঠন করা হবে। যাতে আপনাদের নানা ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হবে। খুব অল্প টাকায় আপনারা এর সদস্য হতে পারবেন।

এ সময় ডিআরইউ`র পক্ষ থেকে প্রয়াত সাংবাদিক আজিজুল হকের ছেলের হাতে ৩ লাখ টাকা অনুদান দেওয়া হয়।

ডিআরইউ সভাপতি জামাল উদ্দিন, কল্যাণ সম্পাদক জিলানি মিলটন, অর্থ সম্পাদক কামরুল ইসলাম কামাল ও ডিআরইউ প্রাক্তন সভাপতি শফিকুল করিম সাবু প্রমুখ বক্তব্য রাখেন।