জাতীয় রাজনীতি

আগামীতে আরো বেশি গোলে জবাব

A-DSC-BG20130708105050ঢাকা: দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, জনগণ ৫-০ গোলে জবাব দিয়েছে। আগামীতে আরো বেশি গোলে জবাব দেবে।

সোমবার রাতে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে খুলনা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মনিরুজ্জামান মনি তার অনুসারীদের নিয়ে দেখা করতে এলে তাদের উদ্দেশ্যে বিএনপি প্রধান এ কথা বলেন।

খালেদা জিয়া বলেন, “জনগণের সমর্থন, নিজেদের ঐক্য ও আল্লাহর রহমতে আপনাদের এই বিজয় হয়েছে।”

সরকারের সমালোচনা করে তিনি বলেন, “এ সরকার ক্ষমতায় আসার পর গত সাড়ে চার বছরে জনগণের একটা ওয়াদাও পূরণ করতে পারেনি। তারা জনগণের বিপক্ষে এবং নিজেদের পক্ষে কাজ করেছে। এ কারণেই যতো তাড়াতাড়ি এ সরকার বিদায় হবে ততোই জনগণের মঙ্গল হবে। এই ঐক্য ধরে রাখতে হবে এবং সরকারের পতন ঘটাতে হবে।”

রোজার পরে নতুন কর্মসূচি দেওয়া হবে জানিয়ে খালেদা জিয়া বলেন, “ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে, যাতে সরকার নির্দলীয় তত্ত্বাবধায়ক দিতে বাধ্য হয়।”

দলীয় নেতাকর্মীদের তিনি বলেন, “কারা মনোনয়ন পেলো কি পেলো না সেটা বড় ব্যাপার নয়। যারা মনোনয়ন পাবে না ‌আমরা ক্ষমতায় গেলে তাদের অন্যভাবে মূল্যায়ন করা হবে।”

বিএনপি চেয়ারপারসন বলেন, “আম‍াদের এই বিজয় ধরে রাখতে জনগণের জন্য কাজ করতে হবে। আমরা আওয়ামী লীগের মতো গুণ্ডামি নয়, দেশের পরিবর্তন ও উন্নয়নের জন্য, জনগণের জন্য কাজ করবো।”

রোজার মাসকে সাংগঠনিক মাস হিসেবে উল্লেখ করে নেতাকর্মীদের কাজ করে যাওয়ার আহবান জানান তিনি।

মনি প্রসঙ্গে তিনি বলেন, “তিনি এখন আর কোন ব্যক্তির মেয়র নন। তিনি খুলনার সব নাগরিকের মেয়র। সবার জন্যই তাকে কাজ করতে হবে। ভক্ষক নয় সেবক হিসেবে কাজ করতে হবে।”

খালেদা জিয়া আরো বলেন, “মানুষ দুর্নীতিমুক্ত বাংলাদেশ দেখতে চায়। আজ যে কারণে আওয়‍ামী লীগকে জনগণ প্রত্যাখ্যান করেছে, সেগুলো যেন আমাদের দিয়ে না হয়।”