সকল মেনু

রাজধানীতে চৈত্রের বইয়ের আড়ং

Book1459604588দুদিন ধরে এই চৈত্রে বর্ষার বৃষ্টি ঝড়ছে। আকাশে ঘন মেঘ ছিল। বিকেলের আলো মিলিয়ে যাচ্ছিল দ্রুত। তারপরও  শাহবাগের পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণের বিকেলটা ছিল আলোকিত। লেখক, প্রকাশক, পাঠকের মিলনমেলা যেন বসেছিল সেখানে। এর উদ্যোক্তা মূলত পাঁচজন প্রকাশক। তারা আয়োজন করেছেন ‘চৈত্রের বইয়ের আড়ং’।

 

আড়ং মানে মেলা। তবে এটি বইয়ের মেলা। এই মেলার অন্যতম বৈশিষ্ট্য মেলায় তুলনামূলক কম দামে পাঠক পছন্দের বই কিনতে পারবেন। মেলা চলবে আগামী ১২ এপ্রিল পর্যন্ত। সময় প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৮টা।

 

গতকাল শুক্রবার বিকেলে যৌথভাবে মেলা উদ্বোধন করেন তরুণ লেখক ও প্রকাশকরা। এ সময় উপস্থিত ছিলেন নাট্যকার ড. তানভীর আহমেদ সিডনী, রুবাইয়াত আহমেদ, রম্যলেখক তাপস রায়, সায়েন্স ফিকশন লেখক মোশতাক আহমেদ, কথাসাহিত্যিক সাদাত হোসাইন, শিশু সাহিত্যিক হুমায়ূন কবির ঢালী প্রমুখ।

 

বইমেলা প্রসঙ্গে আয়োজক প্রকাশনীর একটি ভাষাচিত্রের কর্ণধার খন্দকার সোহেল বলেন, ‘কিছুদিন আগেই একুশে গ্রন্থমেলা শেষ হলো। সুতরাং প্রশ্ন উঠতে পারে এত দ্রুত আবার মেলা কেন? এর উত্তর হলো, বই সব সময়ের। আসছে পহেলা বৈশাখ। প্রিয়জনকে দেয়ার জন্য বই হতে পারে সেরা উপহার। এই উপহারটি যাতে বইপ্রেমীরা সহজে কিনতে পারে এ জন্যই এই মেলা। পাঠক এখান থেকে ৩০-৫০ শতাংশ ছাড়ে বই কিনতে পারবেন।’

 

মেলায় অংশগ্রহণকারী প্রকাশনা প্রতিষ্ঠানগুলো হলো- শব্দশৈলী, নালন্দা, চারুলিপি, ভাষাচিত্র ও আদর্শ প্রকাশনী।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top